খোদ ঢাকার একটা স্কুলে যখন মেয়ে শিশু নির্যাতন

ফেসবুকীয় লেখা 3rd Jun 16 at 1:16am 691
Googleplus Pint
খোদ ঢাকার একটা স্কুলে যখন মেয়ে শিশু নির্যাতন

খোদ ঢাকার একটা স্কুলে যখন মেয়ে শিশু নির্যাতনের অভিযোগ উঠে এবং স্কুলের মাষ্টাররা সেটা ধামাচাপা দেয়ার চেষ্টা করেন, তখন আসলেই গায়ে কাঁটা দিয়ে ওঠে।

মোহাম্মদপুর প্রিপারেটরী স্কুল সম্পর্কে এইরকম একটা অভিযোগ উঠেছে । আন্দোলনের সাথে যুক্ত নেতৃস্হানীয় এক বোন আমাকে ঘটনাটা ইনবক্সে জানিয়ে সমর্থন চেয়েছে যাতে বিচার চাওয়ার অপরাধে শিক্ষকরা ছাত্রীদের বহিষ্কার করে বা অন্য উপায়ে শাস্তি না দিতে পারে । খেয়াল করুন "বিচার চাওয়াকে" অপরাধ ভাবা হচ্ছে।

লেখা: Mostofa Sarwar Farooki

মাষ্টার মশায়ের তো ঐতিহাসিক সম্পর্কের কারনে ছাত্রদের পক্ষে থাকার কথা । ইতিহাসের কোন অধ্যায় থেকে উনারা পক্ষ ত্যাগ করে ধর্ষকের পক্ষে চলে গেলেন ?

(এই স্ট্যাটাস পড়ে ঐ স্কুলের একজন শিক্ষক ইনবক্সে জানিয়েছেন তার মতো অনেক শিক্ষকই তদন্তের পক্ষে । হাতে গোনা কয়েকজন ক্ষমতাবানকে ধামাচাপার চেষ্টার অভিযোগে অভিযুক্ত করা যেতে পারে । এই শিক্ষক নিজেও পুরো ঘটনায় মর্মাহত । আপা, আশা করবো আপনারাও বিচারের দাবীতে সোচ্চার হবেন। অপরাধের অভিযোগ উঠলে তদন্ত করাই স্বাভাবিক কাজ। সেটা করলে কিন্তু আজকের এই অবস্থা হয় না । সুতরাং অভিযোগকারীকে হুমকি ধমকি না দিয়ে তদন্ত শুরু করতে কর্তৃপক্ষকে চাপ দিন।)

মাননীয় শিক্ষামন্ত্রী, আপনাকে আমরা সবাই ভালো মানুষ হিসেবে জানি । এই ঘটনাটার তদন্ত করে দেখুন। অপরাধ প্রমাণিত হলে দোষীদের শাস্তির ব্যবস্থা করুন। আর যে শিক্ষকরা এটা ধামাচাপা দিতে চেয়েছেন তাদের বিচার করুন। শনিবারে তারা একটা আন্দোলন কর্মসূচি দিয়েছে । দয়া করে তার আগেই আপনি হস্তক্ষেপ করুন।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 32 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)