লেনোভো আলট্রা স্লিম ল্যাপটপে ব্যাকআপ ৯ ঘন্টা!

কম্পিউটার রিভিউ 2nd Jun 16 at 10:45pm 511
Googleplus Pint
লেনোভো আলট্রা স্লিম ল্যাপটপে ব্যাকআপ ৯ ঘন্টা!

৩৬০ ডিগ্রি রোটেট সুবিধা সহ গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড দেশের বাজারে নিয়ে এলো লেনোভো আলট্রা স্লিম টাব আলট্রাবুক ইয়োগা ৯০০।

এই ল্যাপটপটিকে ট্যাব এবং কম্পিউটার দুভাবেই ব্যবহার করা যাবে। একবার পূর্ণচার্জ দিয়ে ল্যাপটপটি টানা ৯ ঘণ্টা পর্যন্ত ব্যবহার করা যাবে।

১৩.৩ ইঞ্চি মাল্টিটাচ (৩২০০x১৮০০) কিউএইচডি ডিসপ্লে দিবে অসাধারণ ভিজ্যুয়াল ইফেক্ট। এই মডেলটিতে ব্যবহার করা হয়েছে ইন্টেল কোরআই-৭ প্রসেসর যা ইয়োগা সিরিজের অন্যান্য মডেলের ল্যাপটপগুলো থেকে হালকা এবং অত্যন্ত আকর্ষনীয়। ১৬ জিবি থেকেও বেশি এলপি-ডিডিআর৩এল র্যামের সঙ্গে ১২ জিবি সলিড স্ট্রেট ড্রাইভ(এসএসডি) দেবে দারুণ কম্পিউটিংয়ের অনুভূতি।

ষষ্ঠ প্রজন্মের এই ল্যাপটপটিতে ব্যবহৃত হয়েছে ৮১৩ পিস ওয়াচব্যান্ড হিঞ্জ, ইনটেলের ইন্টিগ্রেটেড এইচডি গ্রাফিক্স এবং আলট্রা লাইট টু ইন ওয়ান টেকনোলজি।

এরআলট্রাবুকটির ওজন মাত্র ১.৩ কেজি এবং পুরুত্ব মাত্র ১২.৭৫ মিলিমিটার যার ফলে ব্যবহারকারী সাচ্ছ্যন্দের সাথে আলট্রাবুকটি যে কোন স্থানে বহন করে নিয়ে যেতে পারেন।

ইয়োগা ৯০০ আলট্রা স্লিম টাচ আলট্রাবুকটি ইয়োগা ৯০০ মডেলটি ইয়োগা থ্রি প্রো ও ইয়োগা টু প্রো থেকে কয়েকগুণ বেশি দ্রুত প্রতিক্রিয়াশীল। উইনডোজ ১০ অপারেটিং সিস্টেমের জেনুইন ভার্সন এই আলট্রাবুকটিতে রয়েছে।

অসাধারণ অডিওর জন্য এতে ব্যবহৃত হয়েছে ডলবি টেকনোলজি ও জেবিএল স্পিকার যা দিবে স্পষ্ট ও জোরালো অডিও শোনার অনুভূতি।

এতে আরো রয়েছে লেনোভো হারমনি সফটওয়্যার যার মাধ্যমে ব্যবহারকারী অকার্যকর অ্যাপলিকেশন গুলো এড়িয়ে পছন্দানুযায়ী অ্যাপলিকেশন নিয়ে কাজ করতে পারবেন।

এক বছরের আন্তর্জাতিক বিক্রয়োত্তর সেবা সহ আলট্রাবুকটির মূল্য ১ লাখ ৩০ হাজার টাকা।

Googleplus Pint
Like - Dislike Votes 37 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)