অ্যান্ড্রয়েড গেম রিভিউ: Invasion

গেমস রিভিউ 2nd Jun 16 at 2:23am 1,142
Googleplus Pint
অ্যান্ড্রয়েড গেম রিভিউ: Invasion

Invasion গেমটি মূলত একটি স্ট্র্যাটেজি গেম যা নির্মাণ করেছে জনপ্রিয় ডেভেলপার tap4fun। tap4fun এর তৈরি করা গেম যারা আগে খেলেছেন তারা তো ইতিমধ্যেই জানেন যে এই ডেভেলপার প্রতিষ্ঠানটি আইওএস এবং অ্যান্ড্রয়েডের প্ল্যাটফর্মের জন্য বেশ কিছু চমৎকার গেম তৈরি করেছে। যাই হোক, রিভিউ শুরুর আগেই বলে রাখছি 'আমার দেখা মতে এই গেমটি আমার খেলা স্ট্র্যাটেজি গেমগুলোর মধ্যে অন্যতম সেরা একটি গেম!' কেন বলছি? চলুন, ব্যখ্যা করা যাক।

কনসেপ্ট এবং গেমপ্লে
এটি একটি স্ট্র্যাটেজি এবং ওয়ার সিমুলেশন গেম, বলতে পারেন একের মধ্যে দুই; আবার এটি একটি রিয়েল-টাইম গেমও!

গেমটিতে আপনাকে অন্য প্লেয়ারদের সাথে প্রতিযোগিতা করতে হবে এবং আপনি যদি পুরো পৃথিবীটাকে আপনার রাজত্বে পরিণত (অবশ্যই গেমের কাহিনী অনুসারে) করতে চান তবে আপনাকে তৈরি করতে হবে নিজস্ব এমপায়ার এবং নিজস্ব মিলিটারি। আর আপনি যদি দ্রুত সমগ্র পৃথিবীকে নিজের দখলে আনতে চান তবে গেমে আপনি আপনার পরিবার বা বন্ধুদের সাহায্য নিতে পারেন।

শুধু আমার তালিকাতেই নয় বরং গুগল প্লে স্টোরে থাকা স্ট্র্যাটেজি গেমগুলোর মধ্যে এটি অন্যতম। গুগল প্লে স্টোরে গড়ে 4.2 রেটিং পাওয়া গেমটি ফেসবুকে পেয়েছে ২০ হাজারেরও উপর ব্যবহারকারীদের লাইক।

গেমটি অন্যান্য ক্লাসিক স্ট্র্যাটেজি গেমের মত হলেও এটি অন্য গেমগুলোর তুলনায় গ্রাফিক্স, ইফেক্টস এবং সাউন্ড ট্র্যাকের দিক থেকে এগিয়ে থাকবে।

গেমটি তৈরি করা হয়েছে ২০২০ সালের প্রেক্ষাপটে যেখানে আপনার বেঁচে থাকার জন্য এবং বিশ্বকে জয় করার জন্য একের পর এক যুদ্ধ করে যেতে হবে। গেমটিতে যোগ করা হয়েছে অনেক রকম ফিচারস যা গেমটিকে অন্যতম এক স্ট্র্যাটেজি গেমে রূপান্তরিত করছে। গেমটিতে প্রথমে আপনার সামান্য রিসোর্স দিয়ে খেলা শুরু করতে হবে যা আপনি আপনার কালেক্টরগুলো দিয়ে সঞ্চয় করতে পারবেন, পরবর্তীতে আপনি চাইলে অন্যদের আক্রমণ করে তাদের রিসোর্সও লুট করতে পারবেন।

গ্রাফিক্স এবং ডিজাইন
গেমটি যদি আপনি যে কোন ব্রান্ডের ফ্লাগশিপ ডিভাইসে খেলেন তবে আপনি মুগ্ধ হয়ে যাবেন কেননা এর ত্রিমাত্রিক দালান, অস্ত্র, প্লেন ইত্যাদি আপনাকে মুদ্ধ করতে বাধ্য। আর ফ্লাগশিপ ডিভাইসের হাই-এন্ড হার্ডওয়্যারের যেহেতু কোন প্রকার ল্যাগ পাবেন না বা কমতি পাবেন না তাই ফ্ল্যাগশিপ ডিভাইসের কথা উল্লেখ করলাম আমই, তাই বলে যে আপনার ডিভাইসে খেলা যাবে না তা কিন্তু নয়!

গেমটিতে রয়েছে প্যানারোমা ম্যাপ যার লুক অসাধারণ এবং এর আকর্ষনীয় গ্রাফিক্স আপনাকে গেমটির প্রতি আকর্ষন করবে। এজন্যই বর্তমানের অ্যাটাকিং গেমগুলোর মধ্যে এটি অন্যতম।

শেষ কথা
এক কথায় যদি বলতে হয় তবে বলবো, Invansion গেমটি চমৎকার ভাবে তৈরি করা হয়েছে যা খেলে আপনি আনন্দ পাবেন। গেমটিতে রয়েছে অনেক ধরণের ইন্টারেস্টিং ফিচার যা আপনার অবসর সময় সহজে পার করতে সাহায্য করবে। এছাড়াও গেমটি যেহেতু ফ্রিতেই ইনস্টল করা যাবে গুগল প্লে থেকে তাই আমি আপনাদের গেমটি খেলে দেখারই সাজেশন দিব।

ডাউনলোড লিংক - [url=https://play.google.com/store/apps/details?id=com.tap4fun.reignofwar&hl=en]গুগল প্লে-স্টোর[/url]

Googleplus Pint
Like - Dislike Votes 44 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)