চটজলদি চুইংগাম তুলুন!

টুকিটাকি টিপস 31st May 16 at 5:33pm 912
Googleplus Pint
চটজলদি চুইংগাম তুলুন!

অনেকেই চুইংগাম চিবোতে ভালোবাসেন। তবে চুইংগামের গাম যদি কাপড় বা চুলে লেগে যায়, তাহলেই বিপত্তি। মহা সমস্যা ভাবছেন? এসব জিনিস তুলতে গিয়ে কাপড় ছিঁড়ে বা চুল কেটে ফেলার চেয়ে সহজ সমাধান আছে।

যাতে চুইংগাম উঠে আসবে, কিন্তু কাপড় বা চুলের কোনো ক্ষতি হবে না। অনেকটা লাঠি না ভেঙে সাপ মারার মতো। তাহলে কী সেই উপায়? হোম রিমেডি হ্যাকস ও ইউটিউব ঘেঁটে তেমনই কিছু পরামর্শ জানানো হলো।

১. কাপড়টা যদি জিনস হয়, তাহলে ফ্রিজ থেকে বরফের টুকরো বের করে একটা পলিব্যাগে মুড়িয়ে নিন। এরপর জিনসের যেখানে চুইংগাম লেগেছে, তার ওপরে বরফের টুকরো ঘষতে থাকুন। দেখবেন সহজেই চুইংগাম উঠে আসছে। এরপরও যদি খানিকটা লেগে থাকে, তাহলে একটা ছুরি দিয়ে কাপড়ে আড়াআড়ি কয়েকটা টান দিন সেটুকুও উঠে আসবে।

২. চুইংগাম যদি উল-জাতীয় কাপড়ে লেগে থাকে, তাহলে কাপড়টা ভাঁজ করে নিন। এরপর একটা পলিথিনের ব্যাগে ভরে ফ্রিজের ডিপ চেম্বারে রাখুন। কিছু সময় পর বের করে একটা বরফের কিউব দিয়ে ঘষে নিন। চুইংগাম উঠে আসবে। কাপড়ের তখনো যদি কিছুটা লেগে থাকে, তাহলে একটা ব্রাশ দিয়ে ঘষা দিন, উঠে যাবে।

৩. চুইংগাম যদি চুলে জড়ায়? সমাধান আছে সে ক্ষেত্রেও। প্রথমত, চুলের যে অংশে চুইংগাম লেগেছে, সেই চুল ছাড়া বাকি চুলগুলো আলাদা করে রাবার দিয়ে পেঁচিয়ে রাখুন।

এতে বাকি চুলগুলো সুরক্ষিত থাকবে। এবার যে চুলে চুইংগাম লেগেছে, সেখানে একটু তেল দিয়ে ভিজিয়ে নিন।

তেলের ক্ষেত্রে ভেজিটেবল অয়েল, অলিভ অয়েল, পাম অয়েল বা সূর্যমুখী তেল হতে পারে। এরপর একটা বেশি চওড়া দাঁতের চিরুনি দিয়ে আঁচড়ালে সহজেই চুইংগাম উঠে আসবে। আঁচড়ানোর পর একটা তোয়ালে দিয়ে চুলগুলো মুছে নিন।

৪. কার্পেটে চুইংগাম লাগলে অনেকে সেখানে কাঁটাচামচ দিয়েই তুলতে চেষ্টা করেন। তার চেয়ে ভালো, কার্পেটের যে জায়গা চুইংগাম লেগেছে, সেখানে খানিকটা ভিনেগার গরম করে ঢেলে দিন। তারপর ব্রাশ দিয়ে ঘষে তুলে ফেলুন।

Googleplus Pint
Like - Dislike Votes 23 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)