অ্যান্ড্রয়েড মোবাইল দ্রুত চালানোর উপায়

মোবাইল টিপস 5th May 16 at 12:13am 840
Googleplus Pint
অ্যান্ড্রয়েড মোবাইল দ্রুত চালানোর উপায়

অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করার সময় হঠাৎ হ্যাং হয়। জেনে নিন আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে গতি বাড়ানোর জন্য যা করবেন।

১. সব সময় অ্যান্ড্রয়েডের সকল অ্যাপস আপডেট করুন। এজন্য সেটিংস-এ চেক ফর সিস্টেম আপডেটে ক্লিক করে আপডেটের নোটিফিকেশন জানতে পারেন। তারপর ইনস্টল করতে পারেন। নতুন অ্যাপ্লিকেশন ইনস্টল করায় আগের চেয়ে অনেক নিরাপত্তার উন্নয়ন হয়।

২. অপ্রয়োজনীয় অ্যাপসগুলো আন-ইনস্টল বা ডিসেবল করুন।

৩. মোবাইলের হোম স্ক্রিন পরিষ্কার করুন। হোম স্ক্রিন থেকে বিভিন্ন উইজেট দূর করুন। কিছু কিছু খারাপ ও ভারী লাইভ–ওয়েলপেপার গতি কমিয়ে দেয় তাই সেগুলো ব্যবহারে বিরত থাকুন ।

৪. অ্যাপের ডাটাগুলো Clear cached করুন। এজন্য সেটিংস মেনুতে গিয়ে অ্যাপ-এ ক্লিক করে সব অ্যাপস-এ Clear cached করুন এবং Settings > Storage এ গিয়ে Cached data ক্লিয়ার করুন। এজন্য CCleaner নামে একটি অ্যাপস ইনস্টল করুন। এই অ্যাপস-এ কুলিং ফিচার যা আপনার অ্যান্ড্রয়েডের অতিরিক্ত গরম করে, সেটি অটোমেটিকালি বন্ধ করবে। সকল প্রকারের জাঙ্ক ফাইল পরিষ্কার করে আপনার অ্যান্ড্রয়েডের গতি বাড়াবে। এই অ্যাপসটিতে রয়েছে ফ্রি এন্টিভাইরাস ও মেমরি বুস্টার যা আপনার অ্যান্ড্রয়েডের র‍্যাম কে কার্যক্ষম ও ব্যাটারি ব্যাকআপ বাড়াবে।

৫. পাওয়ার সেভিংস মুড অন করে রাখুন।

৬. গুগল ড্রাইভ বা ড্রপব্ক্স-এ আপনার ফোনের তথ্য ব্যাক-আপ রেখে Settings >Backup & reset > Factory data reset করতে পারেন। রিসেট করার আগে অবশ্যই গুগলে লগইন করতে হবে। এ ছাড়াও গতি বাড়ানোড় জন্য কাস্টম রম ইনস্টল করতে পারেন।

৭. রিডাক অ্যানিমেশন বন্ধ রাখুন।

৮. “History Eraser” নামের আপসটি গুগল প্লে স্টোর থেকে ইনস্টল করতে পারেন। এই অ্যাপসটি কল লগ, ব্রাউজার হিস্টোরি, টেক্সট ম্যাসেজ, গুগল সার্চ হিস্টোরি, জিমেইল সার্চ হিস্টোরি, ইউটিউব সার্চ হিস্টোরি, সব ধরনের ক্যাচ ফাইল পরিষ্কার রাখে।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 19 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)