অনিবন্ধিত সিম বন্ধ হবে ১ মে : তারানা হালিম

BTRC News 25th Apr 16 at 4:13am 1,147
Googleplus Pint
অনিবন্ধিত সিম বন্ধ হবে ১ মে : তারানা হালিম

সিম পুনঃনিবন্ধন না করলে ১ মে সকল অনিবন্ধিত সিম ৩ ঘণ্টার জন্য বন্ধ থাকবে বলে জানালেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। এর পরে খুব স্বল্প সময়ের মধ্যেই অনিবন্ধিত সিমগুলি একেবারেই বন্ধ হয়ে যাবে।

রোববার জাতীয় প্রেসক্লাবে ‌৩০ এপ্রিলের মধ্যে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনঃনিবন্ধন সম্পন্ন করার আহ্বান জানিয়ে এয়ারটেল-এর সচেতনতা র্যালিতে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।




তিনি বলেন, আমরা জানি এ কার্যক্রমের কারণে কিছু সংখ্যক সিম ঝরে পড়বে। আমরা শুরু থেকে যে কথা বলে আসছি, এখনো সে অবস্থানেই অনড় আছি। আমরা বিশ্বাস করি, এ কার্যক্রম সফলভাবে শেষ হলে অবৈধ ভিওআইপিসহ সব ধরনের সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে জড়িতরা সহজেই ঝরে পড়বে।

আমরা এমনও দেখেছি একটা এনআইডি’র বিপরীতে ২৫ হাজার সিম পুনঃনিবন্ধন হয়েছে। এই অনিয়ম দূর করার জন্যই নিজে এসে সিম নিবন্ধন করতে হবে। এতে করে আর কেউ একটি এনআইডি দিয়ে ২৫ হাজার সিম নিবন্ধন করতে পারবে না।

র্যালিপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে তিনি আরো বলেন, জনগণের উপকার ও হয়রানি বন্ধ রোধেই এই পদ্ধতি। দেশব্যাপী ব্যাপক জনপ্রিয়তা বাড়ছে সিম পুনঃনিবন্ধনে। বর্তমানে দেশে সব মিলিয়ে আমাদের প্রায় ১৩ কোটির উপরে সিম হোল্ডার রয়েছে। ইতোমধ্যেই নিবন্ধন ৭ কোটি ছাড়িয়ে গেছে। এ ধারা অব্যাহত থাকলে নির্ধারিত সমেয়ের মধ্যেই লক্ষ্যে পৌঁছানো সম্ভব হবে বলেও আশা করেন প্রতিমন্ত্রী।

এ সময় আরো উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ সচিব ফয়েজুর রহমান চৌধুরী, বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, এয়ারটেল-এর সিইও পিডি শর্মা, এয়ারটেলের চিফ সার্ভিস অফিসার রুবাবা দৌলা, সাবেক ছাত্রলীগ নেতা জয়দেব নন্দী প্রমুখ।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 30 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)