ভেন্যু মিরপুর বলেই জয়ী বাংলাদেশ!

ক্রিকেট দুনিয়া 21st Dec 18 at 6:29pm 516
Googleplus Pint
ভেন্যু মিরপুর বলেই জয়ী বাংলাদেশ!

প্রথম টি-টোয়েন্টিতে ৮ উইকেটের বড় ব্যবধানে হারলেও দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে উইন্ডিজকে ৩৬ রানে হারায় সাকিব আল হাসানের দল। গতকাল (বৃহস্পতিবার) মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২১১ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা।

জবাবে ম্যাচসেরা সাকিবের ঘূর্ণি জাদুতে ১৯.২ ওভারে স্কোরকার্ডে ১৭৫ রান যোগ করতেই গুটিয়ে যায় ক্যারিবীয়দের ইনিংস। তবে স্পিন কোচ সুনীল যোশি মনে করেন, বাংলাদেশের এই দাপুটে জয়ে বড় ভূমিকা রেখেছে ম্যাচের ভেন্যু। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে এমনটাই জানান বাংলাদেশের এই ভারতীয় স্পিন কোচ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে আগে ব্যাট করতে নেমে ২০ ওভারও খেলতে পারেনি বাংলাদেশ। ব্যাটসম্যানরা ব্যাট হাতে উইকেটে গেছেন আর ফিরে এসেছেন। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৯ ওভারে স্কোরকার্ডে মাত্র ১২৯ রান যোগ করতেই গুটিয়ে যায় সাকিব আল হাসানের দল।

মাঝে ব্যতিক্রম ছিলেন কেবল অধিনায়ক সাকিব। ৪৩ বলে তার ৬১ রানে ভর করে গুটিয়ে যাওয়ার আগে ১২৯ রানের সংগ্রহ পেয়েছিল বাংলাদেশ। জবাবে ৫৫ বল হাতে রেখে আট উইকেটের জয় তুলে নেয় ক্যারিবীয়রা।

প্রথম দুই ম্যাচের পার্থক্য জানতে চাওয়া হলে সুনীল যোশি বলেন, ‘আমি মনে করি বাংলাদেশ দলের জন্য মিরপুর খুব ভাগ্যবান একটি ভেন্যু। আমাকে এটা বলতে হচ্ছে, কারণ বাংলাদেশ এখানে অনেকগুলো ম্যাচ জিতেছে। এবং মাঠের দর্শকরা অবশ্যই অনেক বেশি অনুপ্রেরণার যোগান দেয়। তবে আমি এটাও বলছি না যে, সিলেটের দর্শকরা অনুপ্রেরণা যোগান দেন না। তাদের উপস্থিতিও আমাদের জন্য ভালো অনুপ্রেরণা ছিল। কিন্তু দীর্ঘ ১৮ বছর ধরে মিরপুর বাংলাদেশ দলের হোম ভেন্যু হিসেবে ব্যবহৃত হচ্ছে। এখানে বাংলাদেশ দলের ভাগ্য খুবই সুপ্রসন্ন।’

খেলার ধরণে পরিবর্তন এসেছে বলে দ্বিতীয় ম্যাচে সাফল্য ধরা দিয়েছে বলে মনে করেন যোশি। তার ভাষ্য, ‘আমি মনে করি, আমরা খুবই ভালো খেলেছি। যে পদ্ধতিতে আমরা খেলেছি সেটা সম্পূর্ণ ব্যতিক্রম ছিল। সিলেটে আমরা যেভাবে খেলেছি এবং মিরপুরে গতকাল আমরা যেভাবে খেলছি সেটা চমৎকার ছিল। এমন জয়ের দলে দল এখন অবশ্যই খুব খুশি।’

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)