আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি ক্রিকেটার কারা?

ক্রিকেট দুনিয়া 20th Dec 18 at 10:20am 1,042
Googleplus Pint
আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি ক্রিকেটার কারা?

চলুন একনজরে দেখে নেয়া যাক আইপিএলের ইতিহাসে নিলামে সবচেয়ে দামি ক্রিকেটার কারা-

২০১৫ সালের নিলামে যুবরাজ সিংকে ১৬ কোটি টাকায় নিয়েছিল দিল্লি ডেয়ারডেভিলস। যা এখন পর্যন্ত রেকর্ড। তবে এবারের নিলামে যুবরাজকে ১ কোটি টাকার বেস প্রাইসে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

২০১৭ সালের নিলামে পুণে সুপারজায়ান্টস ১৪.৫ কোটি টাকায় নিয়েছিল ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসকে। এর আগের দুই মৌসুম ধরেই স্টোকসের দিকে নজর ছিল ক্রিকেটপ্রেমীদের। এখন পর্যন্ত বিদেশি ক্রিকেটারদের মধ্যে তিনিই সবচেয়ে দামি।

ফের যুবরাজ সিংহ। ২০১৪ সালের নিলামে বাঁ-হাতিকে নিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এবার তার দর উঠেছিল ১৪ কোটি টাকা। টি-টোয়েন্টিতে দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড তখন যুবির দখলেই ছিল।

আবারও বেন স্টোকস। ২০১৮ সালের শুরুর দিকে হওয়া নিলামে রাজস্থান রয়্যালস ১২.৫ কোটি টাকায় নিয়েছিল তাকে। এবারও তাকে রেখে দিয়েছে রাজস্থান।

২০১৪ সালের নিলামে উইকেটকিপার-ব্যাটসম্যান দীনেশ কার্তিককে ১২.৫ কোটি টাকায় নিয়েছিল দিল্লি ডেয়ারডেভিলস। দীনেশ কার্তিক আইপিএলে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন।

এই বছরের শুরুতে হওয়া আইপিএলের নিলামে জয়দেব উনাদকাটকে ১১.৫ কোটি টাকায় নিয়েছিল রাজস্থান রয়্যালস। বাঁ-হাতি পেসার তার আগের আইপিএলে পুণে সুপারজায়ান্টসের হয়ে নজর কেড়েছিলেন।

কলকাতা নাইট রাইডার্স ২০১১ সালের নিলামে গৌতম গম্ভীরকে ১১.৪ কোটি টাকায় দলে নিয়েছিল। তাকে সেবার অধিনায়কও করা হয়। এই গম্ভীরের নেতৃত্বে দু’বার চ্যাম্পিয়ন হয় কেকেআর।

ওপেনারের ভূমিকায় তিনি ভরসা দেন দলকে। বলছি লোকেশ রাহুলের কথা। লোকেশ রাহুলকে এই বছরের শুরুতে হওয়া নিলামে ১১ কোটি টাকায় নেয় কিংস ইলেভেন পাঞ্জাব। ৬৪৯ রান করে রাহুল তার মর্যাদাও দেন।

আবার সেই দীনেশ কার্তিক। ২০১৫ সালের নিলামে ১০.৫ কোটি টাকায় তাকে নেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বর্তমানে কার্তিক কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক।

২০১২ সালের নিলামে রবীন্দ্র জাদেজাকে ৯.৭২ কোটি টাকায় নেয় চেন্নাই সুপার কিংস। বাঁ-হাতি অলরাউন্ডার তখন থেকে এখনও সিএসকে’র হয়েই খেলছেন।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)