উইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে থাকছেন না তামিম-সাকিব!

ক্রিকেট দুনিয়া 16 Nov 2018 at 4:12pm 389
Googleplus Pint
উইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে থাকছেন না তামিম-সাকিব!

২২ নভেম্বর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হতে যাওয়া টেস্টের জন্য বোর্ডে নির্বাচকরা যে দল জমা দিয়েছেন, তাতে নাম নেই তামিম ইকবালের। সাকিবের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নিতে পারনেনি নির্বাচকরা। সুতরাং, তারও প্রথম টেস্টে খেলা প্রায় অনিশ্চিত।

জিম্বাবুয়ে সিরিজ শেষ হতে না হতেই দামামা বেজে উঠেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের। ১৮-১৯ তারিখ চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ২ দিনের প্রস্তুতি ম্যাচ। এরপরই ২২ তারিখ থেকে মাঠে গড়াচ্ছে প্রথম টেস্ট। জিম্বাবুয়ে সিরিজ শেষ করার পর নিশ্চিত, বিশ্রামের কোনো সুযোগ নেই ক্রিকেটারদের। তাদের আবারও নেমে পড়তে হচ্ছে মাঠে।

কথা ছিল, জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টের শেষ দিনেই, অর্থ্যাৎ আজই দল ঘোষণা করবেন নির্বাচকরা। জাগো নিউজকে তেমনটাই জানিয়েছিলেন প্রধান নির্বাচক। তবে ঢাকা টেস্ট শেষ হয়ে সন্ধ্যা গড়িয়ে আসার পরও যখন দল ঘোষণা নিয়ে কোনো তোড়জোড় দেখা যাচ্ছিল না, তখন যোগাযোগ করা হয় প্রধান নির্বাচকের সঙ্গে।

তিনি জানিয়েছেন, দল জমা দেয়া হয়েছে বোর্ডে। অনুমোদন পেলে আজ রাতেই কিংবা আগামীকাল ঘোষণা করা হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দল। যদিও প্রধান নির্বাচক দলে কারা থাকছেন- এ ব্যাপারে কিছু বলতে অপারগতা প্রকাশ করেন। শুধু জানিয়েছেন, তামিম ইকবালকে রাখা হয়নি প্রথম টেস্টের দলে।

এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হাতের কব্জির ইনজুরিতে পড়ার পর লম্বা সময় বিশ্রাম এবং চিকিৎসার সঙ্গে ছিলেন তামিম। ধারণা করা হচ্ছিল, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টেই ফিরবেন তিনি।

কিন্তু দু’তিনদিন আগে আবারও সাইড স্ট্রেনে ভুগতে শুরু করেন তামিম। যে কারণে আবারও বিলম্বিত হয়ে গেলো তার ফেরার দিণক্ষণ। ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম টেস্টে থাকতে পারলেন না তিনি।

অন্যদিকে সাকিব আল হাসান খেলবেন কি খেলবেন না, সেটাও অনিশ্চিত। নীতিগতভাবে নির্বাচকরা চান সাকিবকে দলে নিতে। মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, ‘সাকিবের এখন আর শারীরিক কোনো সমস্যা নেই। আমাদের মনে হচ্ছে সে খেলতে পারবে। তবে সাকিব নিজে কিছুটা দ্বিধান্বিত। কারণ, দীর্ঘদিন মাঠের বাইরে।

হঠাৎ করে এসে এই ৬-৭দিনে নিজেকে সে কতটা প্রস্তুত করতে পারবে, তা নিয়ে চিন্তিত সাকিব। এ কারণে সে আরেকটু সময় নিতে চায়। তবে আমরা তার সঙ্গে আরও কথা বলবো। যদি সে বলে খেলবে, তাহলে তাকে রেখেই দল ঘোষণা করা হবে। না হয়, তাকেও প্রথম টেস্টের দলে রাখা হবে না।’

সূত্রঃ জুমবাংলা

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)