ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে বাদ পড়েছেন যারা

ক্রিকেট দুনিয়া 16 Nov 2018 at 2:50pm 781
Googleplus Pint
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে বাদ পড়েছেন যারা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে স্কোয়াডে কে বা কারা আছে, ঢাকা টেস্ট থেকে কেউ বাদ পড়ছে কি-না। জাতীয় লিগে পারফর্ম করা কেউ দলে আসবে কি-না? এসব প্রশ্নের সরাসরি উত্তর দিতে রাজি হননি নান্নু। তবে জানিয়েছেন সবশেষ ঢাকা টেস্ট থেকে অন্তত তিনজন বাদ পড়বেন চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে।

আচ্ছা সে তিনজনই বা কারা? এ প্রশ্নেরও সরাসরি উত্তর পাওয়া যায়নি। তবে তিনি জানিয়েছেন একজন ব্যাটসম্যান, একজন পেসার এবং একজন স্পিনারকে পরিবর্তন করা হবে চট্টগ্রাম টেস্টে।

তার কথার সুত্র ধরেই বোঝা যায় স্পিনার হিসেবে বাদ পড়তে যাচ্ছেন বাঁহাতি অর্থোডক্স নাজমুল ইসলাম অপু। সিলেটে অভিষেক টেস্ট খুব বেশি কিছু করতে পারেননি অপু। যে কারণে ঢাকা টেস্টেই একাদশ থেকে বাদ পড়ে গিয়েছিলেন তিনি।

এবার স্কোয়াড থেকে তাকে বাদ দেয়া হলেও অবাক হওয়ার কিছুই থাকবে না। অনুমান করা হচ্ছে অপুর বদলে সুযোগ পাবেন ডানহাতি অফস্পিনার নাঈম হাসান। সবশেষ জাতীয় ক্রিকেট লিগে সর্বোচ্চ উইকেটশিকারী ছিলেন তিনি।

অন্যদিকে ব্যাটসম্যান হিসেবে বাদ পড়ার সম্ভাবনা রয়েছে বাঁহাতি টপঅর্ডার নাজমুল হোসেন শান্তর। কেননা ওয়ানডে সিরিজে ব্যর্থতার পরিচয় দেয়া শান্ত, কিছু করতে পারেননি জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে।

যে কারণে তাকে বাদ দেয়া হয় ঢাকা টেস্ট থেকে। সুযোগ পেয়ে দ্বিতীয় ইনিংসে ফিফটি করে নিজেদের সামর্থ্যের প্রমাণ দেন মোহাম্মদ মিঠুন। তাই মিঠুন যে থেকে যাবেন তা একপ্রকার নিশ্চিতই।

শান্ত বাদ পড়লে তার জায়গায় সুযোগ পাওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন দুই বাঁহাতি সৌম্য সরকার কিংবা সাদমান ইসলাম অনিক। সবশেষ জাতীয় ক্রিকেট লিগে সর্বোচ্চ রান সংগ্রাহক সাদমানের ব্যাপারে আগেও ইতিবাচক কথা বলেছিলেন প্রধান নির্বাচক।

জিম্বাবুয়ে সিরিজের স্কোয়াডে থাকা বাকি দুই পেসার আবু জায়েদ রাহী কিংবা শফিউল ইসলামের মধ্যে থেকে যাবেন কেবল একজন। প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স বিবেচনায় স্কোয়াডে আসতে পারেন গতিতারকা রুবেল হোসেন।

সূত্রঃ অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)