ডাবল সেঞ্চুরি করার আগে মিরাজকে যা বলেছিলেন মুশফিক

ক্রিকেট দুনিয়া 13 Nov 2018 at 1:53pm 754
Googleplus Pint
ডাবল সেঞ্চুরি করার আগে মিরাজকে যা বলেছিলেন মুশফিক

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে অষ্টম উইকেট জুটিতে অবিচ্ছিন্ন ১৪৪ রানের দারুণ এক জুটি গড়েন মুশফিক-মিরাজ। আজকের ম্যাচে ডাবল সেঞ্চুরির পুরো কৃতিত্ব মুশফিকের হলেও তাঁকে সঠিক সঙ্গ দেন মিরাজ। সে হিসেবে মুশির ডাবল সেঞ্চুরির পেছনে একটু আধটু অবদানও রয়েছে মিরাজের। মুশফিকের ডাবল সেঞ্চুরির দিনে ক্যারিয়ার সেরা ৬৮ রান করেন মেহেদী। সে কারণে মুশফিক সংবাদ সম্মেলনে মিরাজকে প্রশংসায় ভাসিয়েছেন।

মুশফিক বলেন, ‘মিরাজের সঙ্গে ব্যাটিং আমি সব সময় উপভোগ করি। ও প্রাণবন্ত এক জন সঙ্গী। ও খুব মজার একটা চরিত্র। ওর মতো একজন খেলোয়াড় মাঠে থাকা সব সময়ই উপভোগ্য। ও আমাকে যেভাবে বোঝাচ্ছিল মনে হচ্ছিল, ও দুইশ রানে ব্যাট করছে, আমি মাত্র ক্রিজে এসেছি। ওর সঙ্গ সব সময়ই উপভোগ্য। আমি সব সময়ই বলি, ওর মাঝে অমিত সম্ভাবনা আছে।

মাঝে মধ্যেই বাজে শটে খেলে আউট হন মিরাজ। কিন্তু আজ দারুণ ব্যাটিং করেছেন মিরাজ। এটাকে মিরাজের আগামী দিনের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে ওঠার ইঙ্গিত বলেই মনে করছেন মুশফিক।

‘সে প্রায় সময় বাজে শট খেলে আউট হয়ে যায় কিন্তু আজকে যেভাবে ব্যাটিং করেছে তাতে সে আগামী দিনে বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হতে পারে। আমি ওকে এগুলোই বলার চেষ্টা করি। কিন্তু মিরাজ সব কিছুই জানে। একটা দূরের বল খেললে বলে ‘ভাই আমি তো দূরের বল খেলে দিসি।’ আমি বলি, তুই তো জানিস, তাও কেন খেলিস। ও খুব মজার একটা ছেলে। ওর সাথে ব্যাটিং করতে আমার সব সময়ই মজা লাগে।‘

মাত্র ১৬ টেস্ট খেলা মিরাজ ক্যারিয়ারে টেস্ট অর্ধশতক পেয়েছেন মাত্র ২টি ইনিংসে। মজার ব্যাপার হচ্ছে এই দুই ইনিংসেই মিরাজের সঙ্গী ছিলেন মুশফিক। গল টেস্টে মিরাজ ৪৫ রানে আউট হয়ে যাওয়ার কারণে সেঞ্চুরি মিস করেন মুশফিক। সে কারণে মুশফিক তাঁকে আজ ডাবল সেঞ্চুরি করার আগে পর্যন্ত ক্রিজে সঙ্গ দেওয়ার আবদার করেন।

মুশি এ ব্যাপারে বলেন, ‘টেস্টে ওর দুইটা ফিফটি, দুইবারই আমি ক্রিজে ছিলাম। আর একটা ও মিস করেছে। গলে আমাদের প্রথম টেস্টে মনে হয় ৪৫ রান করেছিল। ওই ম্যাচে আমার সেঞ্চুরি মিস হয় ওর কারণে। সে আউট হয়ে যাওয়ার পর আমি আর কোনো সঙ্গী পাইনি। আজকে ওকে বলছিলাম, আমার দুইশ হওয়া পর্যন্ত অন্তত তুই থাকিস।

সূত্রঃ বাংলা ইনসাইডার

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)