আগে থেকে জানলে যে রেকর্ডটি নিজের করতে পারতেন মুশফিক

ক্রিকেট দুনিয়া 13 Nov 2018 at 11:38am 592
Googleplus Pint
আগে থেকে জানলে যে রেকর্ডটি নিজের করতে পারতেন মুশফিক

দেশের হয়ে দুইবার দ্বিশতক, আন্তর্জাতিক ক্রিকেটে উইকেট কিপার হিসেবে সর্বোচ্চ দুইবার দ্বিশতকের রেকর্ড গড়েছেন ডান-হাতি এই ব্যাটসম্যান। মিরপুরের মাঠেও দেশের হয়ে প্রথম দ্বিশতক হাঁকানো ব্যাটসম্যান।

মুশফিক অনেক কঠিন কন্ডিশনে, কঠিন উইকেটে সেঞ্চুরি করেছেন। কিন্তু একটা সেঞ্চুরি ছিল না মিরপুরে, যে মাঠটা হাতের তালুর মতো চেনা। অবশেষে এই অপূর্ণতা দূর হয়েছে। ভালোভাবেই দূর হয়েছে। মুশফিক শুধু সেঞ্চুরিই করেননি, অপরাজিত ২১৯ রানে। মিরপুরের মাঠে মুশফিকের চোখেমুখে তৃপ্তি।

মুশফিকুর রহিমের চিন্তার বাহিরে ছিল এই রেকর্ডটি। কিন্তু আরেকটু এগোলেই তো ওই রেকর্ডটাও নিজের অধিকারে নিতে পারতেন। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সর্বোচ্চ ২২৬ রানের রেকর্ডটা আছে আজহার আলীর, ২০১৫ সালের মে মাসে বাংলাদেশের বিপক্ষে করেছিলেন। এত রেকর্ড যখন হলো, এটা কেন নিজের করে নেওয়া হয়নি?

সংবাদ সম্মেলনে মুশফিক বরেন, ‘যেকোনো অর্জন আপনার ভালো লাগবে। মিরপুরের মাঠে এটা ছিল আমার প্রথম সেঞ্চুরি। আমি মনে করি, যে কোনো খেলোয়াড়ের জন্য এটা বিশেষ।

আমার মনে হয় না, বাংলাদেশে এমন কোনো ক্রিকেটার আছে যে বলবে মিরপুরে তার প্রথম সেঞ্চুরি স্পেশাল নয়। এখানে সেঞ্চুরি করে আমি গর্বিত, এই ইনিংস আমার কাছে স্পেশাল।’

সূত্রঃ বিডি২৪লাইভ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)