কম দামে শীর্ষমানের স্মার্টফোন হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯

মোবাইল ফোন রিভিউ 01 Nov 2018 at 3:47pm 1,081
Googleplus Pint
কম দামে শীর্ষমানের স্মার্টফোন হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯

হুয়াওয়ে বাজারে নিয়ে এসেছে ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন ওয়াই নাইন ২০১৯ সংস্করণ। অপেক্ষাকৃত কম দামে ফোনটিতে ফ্ল্যাগশিপ স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা পাবেন ব্যবহারকারীরা। দীর্ঘস্থায়ী ব্যাটারি সুবিধার নতুন ফোনটিতে নচসহ ৬.৫ ইঞ্চি ফুলভিউ ডিসপ্লে থাকবে, যা হুয়াওয়ের সবচেয়ে বড় ডিসপ্লে বিশিষ্ট মোবাইল ফোন।

৪০০০ মিলি অ্যাম্পিয়ারের ফোনটিতে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সুবিধাসহ কিরিন ৭১০ প্রসেসর। এর ফলে ফোনটি আরও অধিক সময় ব্যবহার করার সুবিধা পাবেন ব্যবহারকারীরা। ৪ জিবি র‌্যামের সঙ্গে আছে ৬৪ জিবির ইন্টারনাল স্টোরেজ। ৪০০ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি ব্যবহার করা যাবে।

কৃত্রিম বুদ্ধিমত্তাসহ কিরিন অক্টাকোর চিপবিশিষ্ট নতুন ফোনটি গেমিংসহ অন্যান্য ফিচারে দ্রুতগতির নিশ্চয়তা দিবে বলে জানিয়েছে প্রযুক্তি খাতে দ্রুত সম্প্রসারণশীল কোম্পানিটি। হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশ জানায়, থ্রিডি কার্ভড বা বাকানো ডিজাইনের বডির মোবাইলটিতে ডিসপ্লের রেজুলেশন ১০৮০*২৩৪০ মেগাপিক্সেল। রঙ বৈচিত্র্যের অনুপাত ১৫০০:১।

ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ওরিওর ৮.১ সংস্করন এবং ইউজার ইন্টারফেস ইএমইউআই ৮.২। কৃত্রিম বুদ্ধিমত্তা বিশিষ্ট চার ক্যামেরার ফোনটির পেছনে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা এবং সামনে ১৬ ও ২ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) কান্ট্রি ডিরেক্টর ক্যালভিন ইয়ং বলেন, আমাদের গ্রাহকদের নতুন প্রযুক্তির অভিজ্ঞতা পাবে হুয়াওয়ের নতুন এ ফোনটিতে। সব শ্রেনীর ব্যবহারকারীদের কথা চিন্তা করেই ওয়াই সিরিজের নতুন এ ফোনটি তৈরি করা হয়েছে। আশা করি হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ গ্রাহকদের প্রত্যাশাকে পূরণ করতে পারবে।

৩ নভেম্বর, ২০১৮ থেকে দেশজুড়ে ৬৪ জেলায় হুয়াওয়ের সকল ব্র্যান্ডশপে হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ সংস্করণ। ফোনটির দাম ২২,৯৯০ টাকা।

সূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)