জেনে নিন বিভিন্ন দেশের যৌনতার কিছু অদ্ভুত আইন সম্পর্কে

জানা অজানা 23 Oct 2018 at 4:13pm 2,076
Googleplus Pint
জেনে নিন বিভিন্ন দেশের যৌনতার কিছু অদ্ভুত আইন সম্পর্কে

যৌনতা নিয়ে নানা দেশে নানারকম সামাজিক সংস্কার আছে। কোথাও কোথাও সেই সংস্কারের ওপর ভিত্তি করেই তৈরি হয়েছে নানা রকমের আইন। এক নজরে দেখে নিন, যৌনতা নিয়ে আজব কিছু আইনের তালিকা-

১. মার্কিন স্টেট মিনেসোটার আলেকজান্দ্রিয়াতে মুখে রসুন-পিঁয়াজ বা সার্ডিন মাছের গন্ধ নিয়ে স্ত্রীকে চুমু খেতে পারেন না স্বামী। আর যৌন মিলন করার কথা তো দূরের বিষয়।

২. যৌন মিলনে কন্ডোম ব্যবহারের কথা পৃথিবীর সবখানেই প্রচার করা হয়। কিন্তু নেভাদায় কন্ডোম ছাড়া যৌনতা সম্পূর্ণ নিষিদ্ধ।

৩. হাঙ্গেরির বুদাপেস্টে আলো জ্বালিয়ে যৌন মিলন করতে মানা। এমনকী, স্বামী-স্ত্রীও এই আইন লঙ্ঘন করতে পারেন না।

৪. যৌন মিলনে উরুগুয়েতে স্ত্রী প্রতারণা করলে স্বামী তাকে মেরে ফেলতে পারেন। এ জন্য স্বামীকে অপরাধী করা হয় না।

৫. আমেরিকার অরেগনে যৌনতার সময়ে কাউকে অভিশাপ দেওয়া বেআইনি।

৬. আমেরিকার ইলিয়নয়ের অবলং এ শিকার করা বা মাছ ধরার সময়ে যৌনতা নিষিদ্ধ।

৭. যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের আইনে কুমারী মেয়েদের সঙ্গে সহবাস নিষিদ্ধ। এমনকি বিয়ের পর বাসর রাতেও স্বামী তার কুমারী বধুর সাথে সহবাস করতে পারবে না। তবে কুমারী মেয়ে কীভাবে তার কুমারীত্ব বিসর্জন দেবে এ বিষয়ে কোনো আইনি ব্যাখ্যা দেওয়া হয়নি। যেমনটি দেওয়া হয়েছে গুয়ামের কুমারী মেয়েদের বেলায়।

৮. বাহরাইনের আইনে স্ত্রীরোগ বিষরদগণ স্ত্রীলোকদের যৌনাঙ্গ পরীক্ষা-নিরীক্ষা করতে পারবেন। কিন্তু উত্তেজনার বশত কোনো দুর্ঘটনা যাতে না ঘটতে পারে সেজন্য আইন প্রণেতাগণ ডাক্তাদের সরাসরি যৌনাঙ্গ দেখা নিষিদ্ধ করে দিয়ে সেক্ষেত্রে আয়না ব্যবহার করে প্রতিবিম্বের মাধ্যমে রুগীর যৌনাঙ্গ দেখা ও পরীক্ষা করার অনুমতি দিয়েছে।

৯. যুক্তরাষ্ট্রের উতাহ রাজ্যে এম্বুলেন্স এর ভিতর মেয়েদের যৌন সম্ভোগ করা নিষিদ্ধ। যদি কোনো মেয়ে এ কাজ করতে গিয়ে ধরা পড়ে বা প্রমাণিত হয় তাহলে আইনবলে সেই মেয়ের ছবিসহ সকল কুকীর্তি স্থানীয় পত্রিকায় প্রকাশিত হয়। অপরদিকে পুরুষের বেলায় হচ্ছে 'সাত খুন মাফ'।

১০. প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ গুয়াম এ কুমারী মেয়েদের বিয়ে হয় না। সুযোগ বুঝে, মেয়েদের কুমারিত্ব হরণকে পেশা করে ফেলেছেন সেদেশের বহু পুরুষ। বিয়ে না হওয়ার ভয়ে রীতিমতো টাকা দিয়ে 'ডিফ্লাওয়ার্ড' হন সেদেশের মেয়েরা।

১১. ফ্লোরিডায় স্ত্রীর স্তনে চুম্বনের অধিকার নেই পুরুষদের।

১২. কলম্বিয়ার কালী অঞ্চলের আইনে মেয়েদের বিয়ের পর স্বামীর সঙ্গে তার বাসর রাত মায়ের উপস্থিতিতেই যাপন করতে হয়। কলম্বিয়ার কালিতে বিয়ের রাতে মেয়ের যৌনমিলন স্বচক্ষে দেখতে হয় মাকে। সেখানে এটাই নাকি রীতি!

১৩. বলিভিয়ার সান্তা ক্রুজে একই পুরুষ কোনও মহিলা ও তার মা অথবা মেয়ের সঙ্গে যৌনতায় লিপ্ত হতে পারেন না।

১৪. লেবাননের পুরুষদের গৃহপালিত প্রাণীর সাথে যৌন সর্ম্পক সৃষ্টি করতে আইনগত কোনো বাধা নাই। তবে শর্ত হচ্ছে যে প্রাণীর সাথে যৌন সর্ম্পক সৃষ্টি করবে সেটি অবস্যই মাদী প্রজাতির হতে হবে অন্যথায় আইন ভঙ্গের কারণে তার সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড হতে পারে।

১৫. ওহায়োর অক্সফোর্ডে কোনও পুরুষের ছবির সামনে দাঁড়িয়ে কোনও মহিলা পোশাক খুলতে পারেন না।

১৬. হংকং এ যৌন মিলনের বিষয়ে ধর্মীয় বিধি-নিষেধ নাই । তবে কোনো স্ত্রী যদি মনে করে তার স্বামী তাকে প্রতারিত করেছে বা সে যদি প্রমান পায় তার স্বামী একজন ব্যভিচারী তখন সে কেবল তার নিজ হস্তে স্বামীকে খুন করতে পারবে পক্ষান্তরে একই অপরাধ যদি স্ত্রী করে থাকে তাহলে যে কোনো উপায়ে স্বামী তাকে খুন করতে পারবে।

১৭. চীনে মহিলারা হোটেলের ঘরে নগ্ন হয়ে ঘুরতে পারেন না। তবে বাথরুমে ছাড় রয়েছে।

১৮. লন্ডনে পার্ক করা মোটরসাইকেলে যৌন মিলন করা বেআইনি!

১৯. ইন্দোনেশিয়ায় হস্তমৈথুন করা একটি বিশাল অপরাধ এবং এই অপরাধ করার জন্য শাস্তি মৃত্যুদণ্ড।

২০. সিঙ্গাপুরে ওরাল সেক্স সম্পূর্ণ অবৈধ যদি পরবর্তিতে সেটি যোনি পথে সঙ্গম না হয়।

সূত্রঃ ডেইলি হান্ট

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)