বিয়ের পরেই অভিনয়ে হাতেখড়ি হয়েছিল যেসব বলিউড তারকার

বিবিধ বিনোদন 23 Oct 2018 at 1:39pm 521
Googleplus Pint
বিয়ের পরেই অভিনয়ে হাতেখড়ি হয়েছিল যেসব বলিউড তারকার

বিয়ের পরেই অভিনয়ে হাতেখড়ি হয়েছিল বেশ কয়েক জন বলিউড তারকার। এবং তার পরেই তাঁদের সুপারস্টার হওয়া। সেই তালিকায় রয়েছেন শাহরুখ, আমিরের মতো প্রথম সারির তারকারা। আর কারা রয়েছেন সেই তালিকায় একনজরে দেখে নেওয়া যাক।

‘দিওয়ানা’ ছবিটি দিয়েই বলিউডে হাতেখড়ি হয়েছিল শাহরুখ খানের। ‘দিওয়ানা’ মুক্তি পেয়েছিল ১৯৯২ সালে। কিন্তু তারই আগে ১৯৯১ সালে গৌরীর গলায় মালা পরিয়ে ফেলেছিলেন শাহরুখ।

শিশু অভিনেতা হিসেবে বহু আগেই বলিউডে ডেবিউ ছবি করে ফেলেছিলেন আমির খান। তবে প্রথম যে ছবিতে আমির খানকে মুখ্য ভূমিকায় দেখা গিয়েছিল সেটি ‘ক্যায়ামত সে ক্যায়ামত তক’। সেই ছবি মুক্তি পেয়েছিল ১৯৮৮ সালে। আর তার আগেই ১৯৮৬ সালে রিনা দত্তকে বিয়ে করে ফেলেছিলেন আমির খান।

দশ বছর বয়সে ‘ইনকিলাব’ ছবিতে প্রথম অভিনয় করেন রাজ কাপূর। সেটা ১৯৩৫ সালে। তার পরে ১৯৪৭ সালে মুখ্য ভূমিকায় তাঁকে দেখা গিয়েছিল ‘নীল কমল’ ছবিতে। যদিও ১৯৪৬ সালে কৃষ্ণা মলহোত্রর সঙ্গে বিয়ের পর্বটা সেরে ফেলেছিলেন রাজ কাপূর।

১৯৭৩ সালে ‘ববি’ ছবিটি দিয়ে বলিউডে ডেবিউ হয়েছিল ডিম্পল কাপাডিয়ার। তখন ডিম্পলের বয়স ছিল ১৬ বছর। কিন্তু ছবিটি মুক্তি পাওয়ার আট মাস আগেই রাজেশ খন্নার সঙ্গে বিয়ে হয়ে গিয়েছিল ডিম্পলের।

১৯৯১ সালে বয়সে ১২ বছরের বড় অমৃতা সিংহকে বিয়ে করেছিলেন সাইফ আলি খান। তার প্রায় দুই বছর পরে ১৯৯৩ সালে সাইফ আলি খানের প্রথম ছবি ‘আশিক আওয়ারা’ মুক্তি পেয়েছিল।

বলিউডে পা রাখার আগেই বিয়ে করে ফেলেছিলেন আয়ুস্মান খুরানা। ২০১২ সালে আয়ুস্মানের প্রথম ছবি ‘ভিকি ডোনর’ মুক্তি পেয়েছিল। তবে তার আগেই ২০১১ সালে তাহিরা কাশ্যপের গলায় মালায় পরিয়ে ফেলেছিলেন আয়ুস্মান।

বয়ফ্রেন্ড ড্যানিয়েল ওয়েবারের সঙ্গে ২০১১ সালে বিয়ে করে ফেলেছিলেন সানি লিওন। আর ২০১২ সালে বলিউডে সানির প্রথম ছবি রিলিজ করে ‘জিসম ২’।

২০০৬ সালে অভিনেতা সত্যদীপ মিশ্রকে বিয়ে করেন অভিনেত্রী অদিতি রাও হায়দারি। আর ২০০৮ সালে অদিতির প্রথম ছবি মুক্তি পায় ‘দিল্লি সিক্স’। তবে তার কিছু দিনের মধ্যেই ‘ইয়ে শালি জিন্দেগি’ ছবিতে অদিতির অভিনয়ে মুগ্ধ হয়ে গিয়েছিলেন দর্শক।

সুধীর মিশ্রর ‘খোয়া খোয়া চাঁদ’ ছবিটি দিয়ে বলিউডে হাতেখড়ি হয়েছিল মাহি গিলের। কিন্তু তার বহু আগেই বিয়ে করে ফেলেছিলেন অভিনেত্রী।

গল্ফার জ্যোতি সিংহ রনধাওয়ার সঙ্গে ২০০১ সালে বিয়ে করেছিলেন অভিনেত্রী চিত্রাঙ্গদা সিংহ। আর বলিউডে চিত্রাঙ্গদা সিংহের প্রথম ছবি ‘হাজারো খোয়াইশে অ্যায়সি’ মুক্তি পায় ২০০৩ সালে। যদিও ২০১৪ সালে ডিভোর্স হয়ে যায় চিত্রাঙ্গদা সিংহ।

সূত্রঃ একুশে টিভি

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)