কেরিয়ারের টানে লেখাপড়া ছেড়েছিলেন যে বলিউড তারকারা

বিবিধ বিনোদন 19 Oct 2018 at 10:42am 470
Googleplus Pint
কেরিয়ারের টানে লেখাপড়া ছেড়েছিলেন যে বলিউড তারকারা

মডেলিং থেকে শুরু করে ফিল্মি কেরিয়ারের টানে মাঝপথেই পড়াশোনায় ইতি টেনেছিলেন এই সব বলিউড তারকারা।

সালমান খান: গ্বালিয়রের সিন্ধিয়া স্কুলে পড়াশোনা শুরু। এর পর মুম্বইয়ের সেন্ট স্ট্যানিসলস হাইস্কুলে ভর্তি হন তিনি। পরে বান্দ্রা ন্যাশনাল কলেজেও ভর্তি হয়েছিলেন। কিন্তু পড়া ছেড়ে দেন। দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়েছেন তিনি।

করিশ্মা কপূর: ৯০-এর দশকের বলিউড কাঁপানো অভিনেত্রী। দুর্দান্ত অভিনয় ক্ষমতা থাকলেও এর শিক্ষাগত যোগ্যতা জানলে চমকে যাবেন। মাত্র পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়াশোমা করেছেন তিনি।

কাজল: কাজল মানেই ‘ডিডিএলজে’, ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিগুলো চোখের সামনে ভেসে ওঠে। সাবলীন অভিনয় ক্ষমতা। অভিনয়ে খ্যাতির শীর্ষে পৌঁছলেও, পড়াশোনায় কিন্তু বেশি দূর এগোননি। দ্বাদশ শ্রেণিতে ফেল করার পর পড়াশোনা ছেড়ে দেন।

ঐশ্বর্য রাই: মডেলিংয়ের কারণে মাঝপথেই পড়াশোনা ছাড়তে হয় তাঁকে। মুম্বইয়ের আর্য বিদ্যামন্দির থেকে পড়াশোনার পর জয়হিন্দ কলেজে এক বছর পড়াশোনা করেন। আর্কিটেকচার নিয়ে পড়াশোনা করতে করতেই মডেলিংয়ের জন্য তা মাঝপথে ছেড়ে দেন।

আমির খান: ফিল্মে নিজের কেরিয়ার বানানোর জন্য সব সময় উত্সুক ছিলেন তিনি। দ্বাদশ শ্রণি পর্যন্ত পড়ার পর অভিনয় শুরু করেন। পড়াশোনা আর এগোয়নি।

প্রিয়ঙ্কা চোপড়া: প্রাথমিক শিক্ষা লখনউয়ে। এর পর আমেরিকায় হাইস্কুলে পড়াশোনা। ক্রিমিনাল সাইকোলজিস্ট হওয়ার জন্য মুম্বইয়ের জয় হিন্দ কলেজে ভর্তি হন। কিন্তু মডেলিংয়ের জন্য মাঝপথেই পড়াশোনা ছেড়ে দেন।

কঙ্গনা রানাউত: দ্বাদশ শ্রেণিতে পড়ার সময় রসায়ন পরীক্ষায় ফেল করেন। তখন তাঁর নাকি উপলব্ধি হয়, পড়াশোনা নয়, অন্য কোনও কিছু তার জন্য অপেক্ষা করছে। যদিও পরে তিনি অল ইন্ডিয়া প্রি মেডিক্যাল টেস্ট প্রস্তুতি নেন। তবে পরীক্ষায় বসেননি।

সূত্র: জেডএন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)