ডু অর ডাই ম্যাচে বাংলাদেশের ৩ রানের নাটকীয় জয়

ক্রিকেট দুনিয়া 24 Sep 2018 at 2:05am 679
Googleplus Pint
ডু অর ডাই ম্যাচে বাংলাদেশের  ৩ রানের নাটকীয় জয়

আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

ব্যাট করতে নেমে শুরেতেই পূর্বের ম্যাচের ন্যায় শান্ত এবং মিথুন ব্যর্থ ছিলো ।

তবে লিটন দাস এবং মুসফিক শুরুতে টিমের হাল ধরেন । ৪৩ বলে ৪১ রান করে ফিরে ফিরে যান লিটন। তার বিদায়ের সময় ১৮.৪ ওভারে বাংলাদেশের স্কোর ৮১/৩। ২ বল খেলে শূন্য রানে আউট সাকিব। ২০ ওভার শেষে বাংলাদেশের স্কোর ৮২/৪।

৫২ বলে ৩৩ রান করে ফিরে যান মুশফিক। ২১ ওভার শেষে বাংলাদেশের স্কোর ৮৭/৫ । ৮১ বলে দুই ছক্কা ও তিন চারে ৭৪ রান করে ফিরে যান মাহমুদউল্লাহ। তার বিদায়ে ভাঙে রেকর্ড ১২৮ রানের জুটি। তখন ৪৬.২ ওভারে বাংলাদেশের স্কোর ২১৫/৬।

৯ বলে ১০ রান করে ফিরেন মাশরাফি। ৪৯ ওভার শেষে বাংলাদেশের স্কোর ২৩৮/৭। ৭ উইকেটে ২৪৯ রান করে বাংলাদেশ। ৮৯ বলে ৭২ রানে অপরাজিত থাকেন ইমরুল।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৫০ ওভারে ২৪৯/৭ (লিটন ৪১, শান্ত ৬, মিঠুন ১, মুশফিক ৩৩, সাকিব ০, ইমরুল ৭২*, মাহমুদউল্লাহ ৭৪, মাশরাফি ১০, মিরাজ ৫*; আফাতাব ৩/৫৪, মুজিব ১/৩৫, গুলবদিন ০/৫৮, নবি ০/৪৪, রশিদ ১/৪৬, সামিউল্লাহ ০/৯)

অভিষেকে দ্বিতীয় ওভারে নিজের প্রথম উইকেট পেতে পারতেন নাজমুল ইসলাম অপু। তার বলে মোহাম্মদ শাহজাদের ক্যাচ ছেড়েছেন মোহাম্মদ মিঠুন। বোলিংয়ে এসেই আঘাত হেনেছেন মুস্তাফিজুর রহমান। বাঁহাতি এই পেসার ফিরিয়ে দিয়েছেন ইহসানউল্লাহকে। সাকিব আল হাসানের দারুণ ফিল্ডিংয়ে রান আউট হয়ে ফিরে গেলেন রহমত শাহ।

৮১ বলে ৫৩ রান করে ফিরে যান শাহজাদ। ২৫ ওভার শেষে আফগানিস্তানের স্কোর ৮৯/৩। টানা দুটি পঞ্চাশ রানের জুটি পেয়েছে আফগানিস্তান। মোহাম্মদ শাহজাদের পর আসগর আফগানের সঙ্গে পঞ্চাশ ছোঁয়া জুটি গড়েছেন হাশমতউল্লাহ শাহিদি।

৪৭ বলে ৩৯ রান করে ফিরলেন আফগান অধিনায়ক। ভাঙল ৭৮ রানের জুটি। ৪০ ওভার শেষে আফগানিস্তানের স্কোর ১৬৯/৪। পঞ্চাশ ছোঁয়ার পর রানের জন্য হাশমতউল্লাহ নিচ্ছিলেন বাড়তি ঝুঁকি। সেটাই কাল হল, বোল্ড হয়ে গেলেন মাশরাফি বিন মুর্তজার বলে।

শেষ দুই ওভারে প্রয়োজন ১৯ রান। সাকিব আল হাসানকে ছক্কা হাঁকিয়ে সমীকরণটা সহজ করে দিলেন মোহাম্মদ নবি। পরের বলে একই চেষ্টা করতে গিয়ে ফিরলেন নাজমুল হোসেন শান্তর দারুণ ক্যাচে।

জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ৮ রান। আফগানদের হাতে ৮ উইকেট। শেষ ৫ বলে প্রয়োজন ছিল ৬ রান। তখনই দেখা মুস্তাফিজ জাদুর। দারুণ এক স্লোয়ারে রশিদ খানকে ফিরিয়ে দিলেন বাঁহাতি এই পেসার।

পরের তিন বল থেকে আফগানরা নিতে পারল কেবল ২ রান। জয়ের জন্য শেষ বলে প্রয়োজন ছিল ৪ রান। মুস্তাফিজ সেই বলটি ডট খেলালেন সামিউল্লাহ সেনওয়ারিকে।

অবশেষ জয়ের নায়ক মুস্তাফিজ ।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)