একজন ওপেনার হয়ে শেষ উইকেটে র্সবোচ্চ রানের জুটির রেকর্ড এখন তামিমের

ক্রিকেট দুনিয়া 17 Sep 2018 at 10:50pm 818
Googleplus Pint
একজন ওপেনার হয়ে শেষ উইকেটে র্সবোচ্চ রানের জুটির রেকর্ড এখন তামিমের

শনিবার উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-শ্রীলংকা। দুবাইয়ে টস জিতে আগে ব্যাটিং নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে শুরুতেই হোঁচট খান তারা।

দলীয় ২ রানে লাসিথ মালিঙ্গার শিকার হয়ে ফেরেন লিটন ও সাকিব। এরপর মরার ওপর খাঁড়ার ঘা হয়ে দেখা দেয় তামিমের আঘাত। তবে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে টাইগাররা।

মুশফিকুর রহিমের ক্যারিয়ার সেরা ওয়ানডে ব্যাটিং আর বোলারদের দারুণ বোলিং প্রদর্শনে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে ১৩৭ রানে হারিয়েছে বাংলাদেশ। ম্যাচে বাংলাদেশের ব্যাটিং ইনিংসের একদম শেষে ব্যাট হাতে নেমে ইনজুরি আক্রান্ত তামিম সবাইকে চমকে দেন। শুধু চমক দেওয়াই নয়, দারুণ একটা রেকর্ডও গড়েছেন দেশ সেরা ব্যাটসম্যান।

১৪৪ রান করে মুশফিক অবধারিতভাবেই ম্যাচ সেরা নির্বাচিত হন। তবে হাতে আঘাত নিয়েও শেষ উইকেট হিসেবে মাঠে নেমে সবাইকে চমকে দেন তামিম ইকবাল। মাত্র এক হাতে ব্যাটিং করেও মুশফিকের সঙ্গে ৩২ রানের জুটি গড়ার কীর্তি গড়েছেন তামিম।

মুশফিকের সঙ্গে শেষ জুটিতে ৩২ রান যুক্ত করে একটা রেকর্ডে নাম লিখিয়েছেন তামিম। দশম উইকেট জুটিতে ওপেনিং ব্যাটসম্যান হয়েও ৩২ রানের জুটিতে যুক্ত থাকার কীর্তি তামিমের আগে কারও নেই।

এর আগে ওপেনিং ব্যাটসম্যান হয়েও দশম উইকেট জুটিতে ৩১ রান তুলেছিলেন সাবেক অজি ব্যাটসম্যান ড্যামিয়েন মার্টিন, জুটি হিসেবে তার সঙ্গী ছিলেন কিংবদন্তী অজি পেসার গ্লেন ম্যাকগ্রা। তাদের এই কীর্তি ২০০০ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)