এশিয়া কাপে জ্বলে উঠবেন যেসব তারকারা

ক্রিকেট দুনিয়া 14 Sep 2018 at 7:26pm 1,065
Googleplus Pint
এশিয়া কাপে জ্বলে উঠবেন যেসব তারকারা

আগামীকাল ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এশিয়া কাপ ক্রিকেট আসর। এশিয়া কাপের এবারের আসরে স্পট লাইট থাকবে অনেক খেলোয়াড়ের উপর। ব্যাটসম্যান-বোলারাদের পারফরমেন্স দেখার জন্য অপেক্ষা করছে ক্রিকেটপ্রেমিরা।

• সাকিব আল হাসান:

বাংলাদেশ ক্রিকেটের একটি নির্ভরযোগ্য নাম সাকিব আল হাসান। তিন ফরম্যাটেই ব্যাট-বল হাতে বাংলাদেশকে সেরা পারফরমেন্স উপহার দেন সাকিব। ১৮৮টি ওয়ানডে খেলে ৭টি সেঞ্চুরি ও ৩৯টি হাফ-সেঞ্চুরিতে ৫,৪৩৩ রান করেছেন সাকিব। বল হাতে ২৩৭ উইকেট সাকিবের। বাংলাদেশের সাফল্যের এনেকটা নির্ভর করছে সাকিবের পারফরমেন্সের ওপর।

• রোহিত শর্মা:

ওয়ানডে ক্রিকেটে তিনবার ডাবল সেঞ্চুরি করেছেন ভারতের রোহিত শর্মা। ২০৯, ২৬৪ ও অপরাজিত ২০৮। পাশাপাশি ওয়ানডেতে এক ইনিংসে সর্বোচ্চ ব্যক্তিগত রানের মালিকও রোহিত। ২০১৪ সালে ইডেন গার্ডেন্সে শ্রীলংকার বিপক্ষে ২৬৪ রানের ইনিংস খেলেছিলেন তিনি। আসন্ন এশিয়া কাপের আসরে ভারতের অধিনায়ক রোহিত। তাই আসন্ন এশিয়া কাপে রোহিতের পারফরমেন্স ও অধিনায়কত্বের দিকে চোখ থাকবে ক্রিকেটপ্রেমিদের।

• ফখর জামান:

ওপেনিং-এ পাকিস্তানের নির্ভারতা নাম ফখর জামান। ১৮টি ওয়ানডে খেলে ইতোমধ্যে নিজের জাত চিনিয়েছেন এই বাঁ-হাতি পাক ব্যাটসম্যান। ৩টি সেঞ্চুরি ও ৬টি হাফ-সেঞ্চুরিতে ১,০৬৭ রান করেছেন ফখর। সম্প্রতি ওয়ানডেতে ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে ধারাবাহিক এই বাঁ-হাতি ব্যাটসম্যান। গেলো আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়ে দলকে শিরোপার স্বাদ দেন ফখর জামান।

• শোয়েব মালিক:

এশিয়া কাপে পাকিস্তান দলের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় শোয়েব মালিক। এটিই হতে যাচ্ছে শোয়েব মালিকের শেষ এশিয়া কাপ। পাকিস্তানের হয়ে ২৬৬ ওয়ানডেতে ৭,১০৫ রান করেছেন মালিক। গড় ৩৬ দশমিক ০৮। শুধুমাত্র ব্যাট হাতেই নয়, বল হাতেও নিজের সেরাটা দিতে পারেন তিনি। দলের প্রয়োজনে যে কোনো সময় ব্রেক-থ্রু এনে দেন।তার ১৫৬ উইকেট রয়েছে।

• রশিদ খান:

আফগানিস্তান দলের অন্যতম সেরা খেলোয়াড় লেগ-স্পিনার রশিদ খান। প্রতিপক্ষ ব্যাটসম্যানদের কাছে একটি আতংকের নাম রশিদ। টি-২০ ফরম্যাটের মতো সীমিত ওভারেও সেরা বোলার তিনি। ৪৬ ওয়ানডেতে ১০৮ উইকেট রশিদের। নিজের প্রথম এশিয়া কাপকে স্মরণীয় করে রাখার জন্য উদগ্রীব হয়ে আছেন তিনি।

সূত্রঃ অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)