তামিমের চোখে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান যিনি…

ক্রিকেট দুনিয়া 18 Aug 2018 at 8:23pm 1,129
Googleplus Pint
তামিমের চোখে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান যিনি…

দেশের হয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ জায়গাতে ব্যাটিং করে থাকেন বাংলাদেশের ডানহাতি ব্যাটসম্যান মুশফিকুর রহিম। আর এই জন্য দেশের সবচেয়ে ভালো ব্যাটসম্যানের খেতাবটি তাকেই দিয়েছেন সতীর্থ তামিম ইকবাল।

দলের প্রয়োজনে কখনো চার আবার কখনো পাঁচেও ব্যাটিং করতে হয় মুশফিককে। আর এই অবস্থানে ব্যাটিং করা কতটা কঠিন তা শুধু যারা ক্রিকেট বুঝেন তারাই জানেন। এনটিভিকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন টাইগারদের বাঁহাতি ওপেনার তামিম ইকবাল।

চাপ নিয়ে ব্যাটিং করতে নেমেও দুর্দান্ত খেলে থাকেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। যার প্রমাণ ক্রিকেট বিশ্ব দেখেছে নিদাহাস ট্রফিতে। পাশাপাশি ক্যারিবিয়ানদের বিপক্ষেও তিনি অর্পিত দায়িত্ব পালন করেছেন অসাধারণ দক্ষতায়।

তবে মাঝে মাঝে মানসিক চাপের সাথে লড়াইয়ে হেরে যাওয়ার নজিরও আছে ডানহাতি এই ব্যাটসম্যানের। আর যখনই তিনি হেরে গেছেন দলকে গ্রহণ করতে হয়েছে পরাজয়ের স্বাদ। যার প্রমাণ মিলেছে ভারতের বিপক্ষে ২০১৬ টি-টুয়েন্টি বিশ্বকাপে।

তাই বাংলাদেশের ম্যাচ জয়-পরাজয়ে মুশফিকের অবদান অনেক বেশি থাকে বলে মনে করেন দেশের তারকা ব্যাটসম্যান তামিম ইকবাল। এ প্রসঙ্গে তিনি বলেন,

‘ও বাংলাদেশের সবচেয়ে ভালো ব্যাটসম্যান। বাংলাদেশের জেতা-হারার জন্য আমার মনে হয় ও অনেক বড় বিষয়। কারণ যে গতিতে সে রান করে, যে সময়ে ক্রিজে আসে, সেটা খুব সোজা নয়।

'যাঁরা হয়তো বা খেলা বোঝেন না, তাঁরা কখনো বুঝতে পারবেন না, যখন সে ব্যাটিং করতে আসে, সে সময়ে চাপ কত বেশি থাকে। সম্ভবত অনেক সময় প্রথম বল থেকে তাঁকে বড় শট খেলতে হয়।’

সূত্রঃ অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)