এশিয়া কাপের ব্যাটিং-বোলিং পরিসংখ্যানে এগিয়ে যারা

ক্রিকেট দুনিয়া 18 Aug 2018 at 4:28pm 806
Googleplus Pint
এশিয়া কাপের ব্যাটিং-বোলিং পরিসংখ্যানে এগিয়ে যারা

সেপ্টেম্বরের ১৫ তারিখ পর্দা উঠবে এশিয়া কাপের ২০১৮ আসরের। সংযুক্ত আরব আমিরাতে বসবে এবারের আসর। সকল প্রস্তুতি প্রায় সম্পর্ন করেছে আয়োজকরা।

এখন পর্যন্ত অনুষ্ঠিত এশিয়া কাপের আসর গুলো ব্যাটিং ও বোলিংয়ের পরিসংখ্যানে বেশি রান ও উইকেট নিয়ে এগিয়ে আছেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা।

• ব্যাটসম্যান:

ব্যাটিং এ সর্বোচ্চ ১২২০ রান করে শীর্ষে আছেন শ্রীলংকান কিংবদন্তি সনাৎ জয়সুরিয়া। তিনি মোট ২৫ ম্যাচ খেলে এই রান করেছেন যেখানে তার সর্বোচ্চ ছিল ১৩০ এবং এভারেজ রান ৫৩.০৪।

তালিকায় দুইয়ে আছেন আরেক শ্রীলঙ্কান খেলোয়ার কুমার সাঙ্গাকারা। তিনি মোট ২৬ ম্যাচ খেলে করেছেন ১০৭৫ রান, যেখানে ১০৭টি চার ও ৭টি ছয় রয়েছে। তিনি সর্বোচ্চ ১২১ রান করেন এবং তার এভারেজ ৪৮.৮৬ রান।

ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার তালিকার তিনে অবস্থান করছেন মোট ৯৭১ রান নিয়ে। শচীন মোট ২৩ ম্যাচে ২টি শতক ও ৭টি অর্ধশতকের মাধ্যমে এ রান সংগ্রহ করেন।

তালিকার চারেও রয়েছে আরেক শ্রীলঙ্কান অর্জুন রাঙাতুঙ্গা। তিনি মোট ৭৪১ রান করেছেন ১৯ ম্যাচে। তালিকার পাঁচে রয়েছে শ্রীলঙ্কান মাহেলা জয়াবর্ধনে। তিনি ২৮ ম্যাচে ৬৭৪ রান করেছেন এবং সর্বোচ্চ ১৩১ রান ছিল তার।

• বোলার:

মুথিয়া মুরালিধরন মোট ২৪ ম্যাচে ৩০ উইকেট নিয়ে শীর্ষে আছেন। তিনি মোট ২৩০.২ ওভার বল করে ৮৬৫ রান দিয়ে ৩০টি উইকেট নেন। তালিকার দুইয়ে রয়েছেন শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিস। তিনি ৮ ম্যাচে ২৬ উইকেট নিয়েছেন।

পাকিস্তানি সায়েদ আজমল মোট ১২ ম্যাচে ২৫ উইকেট নিয়ে তালিকায় তিনে আছেন। তিনি ১১৫ ওভার বল করে দিয়েছেন ৪৮৫ রান এবং নিয়েছেন ২৫ উইকেট।

শ্রীলঙ্কার মালিঙ্গা ১২ ম্যাচে নিয়েছেন ২৪ উইকেট। তিনি তালিকার চারে রয়েছেন এবং তালিকার পাঁচে রয়েছেন আরেক শ্রীলঙ্কান চামিন্দা ভাস ২৩ উইকেট নিয়ে।

সূত্রঃ অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)