আয়ারল্যান্ডে টি-টুয়েন্টি সিরিজ জিতল বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া 18 Aug 2018 at 10:39am 534
Googleplus Pint
আয়ারল্যান্ডে টি-টুয়েন্টি সিরিজ জিতল বাংলাদেশ

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজটা ২-২ এ ড্র হয়েছিল। একটি ওয়ানডে ভেসে যায় বৃষ্টিতে। তবে আয়ারল্যান্ড সফরে তিনটি আনঅফিসিয়াল টি-টুয়েন্টি ম্যাচের সিরিজটি ঠিকই জিতে নিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। শুক্রবার আয়ারল্যান্ড ‘এ’ দলকে ৬ উইকেটে হারিয়েছে সৌম্য সরকারের দল।

ডাবলিনে টস জিতে আগে ব্যাটিং করে আইরিশরা। বৃষ্টির কারণে ২০ ওভারের ম্যাচটি নেমে আসে ১৮ ওভারে। সেই ১৮ ওভারে বাংলাদেশের সামনে বড় লক্ষ্যই দাঁড় করায় স্বাগতিক দল। ৫ উইকেটে ১৮৩ রানের পুঁজি গড়ে আয়ারল্যান্ড ‘এ’ দল। জবাবে দুই ওপেনার মোহাম্মদ মিথুন ও সৌম্য সরকারের গড়ে দেওয়া ভিত্তির উপর দাঁড়িয়ে ৭ বল আর ৬ উইকেট হাতে রেখেই জয় বাংলাদেশের।

আইরিশদের পক্ষে এদিন দারুণ ব্যাটিং করেছেন উইলিয়াম পোর্টারফিল্ড। ৩৯ বলে ২ ছক্কা ও ১২ চারে ৭৮ রানের ইনিংস খেলেন তিনি। সিমি সিং খেলেছেন ৪১ বলে ৬৭ রানের অপরাজিত ইনিংস। ২ ছক্কার সঙ্গে ৭টি চার মেরেছেন এই ব্যাটার। বল হাতে বাংলাদেশের পক্ষে দুর্দান্ত ছিলেন সাইফ উদ্দিন। ৪ উইকেট নেন এই তরুণ। ১ উইকেট নিয়েছেন শরিফুল।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ১১৭ রান যোগ করেন মোহাম্মদ মিথুন ও সৌম্য সরকার। মিথুন ছিলেন শুরু থেকেই আগ্রাসী। ২৩ বলে ফিফটি পুরণ করেন এই ব্যাটসম্যান। ৩০ বলে ৪৭ রান করে সৌম্য বিদায় নিলে এই জুটি ভাঙ্গে। এরপর নাজমুল হোসেন শান্ত (৬) বিদায় নেওয়ার পর দলীয় ১৩৯ রানে ফিরেন মোহাম্মদ মিথুন। ৩৯ বলে ৬ ছক্কা ও ৭ চারে ৮০ রান করেছেন তিনি।

মিথুনের বিদায়ের পর বাংলাদেশের জয়ের বাকী কাজটা সাড়েন আল-আমিন এবং মুমিনুল হক। আল-আমিন ২১ ও মুমিনুল ১১ রানে অপরাজিত ছিলেন। আইরিশদের পক্ষে শেন গেটক্যাট সর্বাধিক ৩ উইকেট নেন।

সূত্রঃ পরিবর্তন.কম

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)