একনজরে বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ১০ অভিনেত্রী

বিবিধ বিনোদন 17 Aug 2018 at 2:48pm 448
Googleplus Pint
একনজরে বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ১০ অভিনেত্রী

একসময় ১০ থেকে ১৫ কোটি টাকায় গোটা একটি ছবি বানানো যেত। এখন এই সমপরিমাণ টাকা একজন অভিনয়শিল্পীকে দিতে হয়। জীবন যাত্রার পরিবর্তনের সঙ্গে সঙ্গে চলচ্চিত্রের বাজেট যেমন বেড়েছে, তেমনি বেড়েছে শিল্পীদের পারিশ্রমিক।

সম্প্রতি নিজের পারিশ্রমিক বাড়ানোর দাবি জানিয়েছন বলিউড তারকা কারিনা কাপুর খান। ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, কারিনা নাকি ছবি প্রতি ৮ কোটি রুপি পারিশ্রমিক দাবী করছেন। তবে সংবাদমাধ্যম ‘ফিল্মফেয়ার’ বলছে ভিন্ন কথা।

তাদের মতে কারিনা ছবি প্রতি আরও বেশী পারিশ্রমিক নিচ্ছেন। সম্প্রতি বলিউডের বিভিন্ন বাণিজ্য বিশ্লেষকদের তথ্যের ওপর ভিত্তি করে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ১০ জন অভিনেত্রীর তালিকা প্রকাশ করেছে ‘ফিল্মফেয়ার’। দেখা যাক কারা রয়েছেন সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের তালিকায়।

দীপিকা পাড়ুকোন

বলিউডের সবচেয়ে জনপ্রিয় নায়িকাদের একজন দীপিকা পাড়ুকোন। খ্যাতির শীর্ষে থাকা এই তারকার পারিশ্রমিক বেশি হওয়াই স্বাভাবিক। বহুল আলোচিত ছবি ‘পদ্মাবত’ নিয়ে বিতর্ক চরমে উঠলেও পারিশ্রমিক নিয়ে মোটেও আপোষ করেন না এই অভিনেত্রী। বর্তমানে বলিউডের সবচেয়ে বেশি পারিশ্রমিক নেন তিনি। তাঁর জন্য ছবি প্রতি ১৪ কোটি ভারতীয় রুপি গুনতে হয় প্রযোজকদের।

প্রিয়াঙ্কা চোপড়া

বলিউড ছাড়িয়ে হলিউডে পাড়ি জমালেও, বলিউডে তাঁর কদর এতটুকু কমেনি বরং বেড়েছে। সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের মধ্যে দীপিকার ঠিক পরেই রয়েছে তাঁর অবস্থান। ছবি প্রতি ১৩ কোটি রুপি দিতে হয় ‘কোয়ান্টিকো’ খ্যাত এই অভিনেত্রীকে।

কারিনা কাপুর খান

অভিনয়ের দিক থেকে বলিউডের সেরা অভিনেত্রীদের তালিকায় উপরের দিকেই থাকবেন কারিনা। ক্যারিয়ারে অসংখ্য ব্যবসাসফল ছবি উপহার দিয়ে, সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের তালিকায় তিন নম্বরে অবস্থান করছেন তিনি। প্রতি ছবির জন্য তাঁকে ৮ কোটি নয়, বরং ১১ কোটি রুপি পারিশ্রমিক দিতে হয়।

কঙ্গনা রনৌত

নিজের পছন্দমত ছবিতে কাজ করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন কঙ্গনা। অভিনয় দক্ষতা আর সাহসী ব্যাক্তিত্বের জন্য বলিউডে আলাদা জায়গা করে নিয়েছেন তিনি। সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রীর তালিকায় তাঁর অবস্থান চতুর্থ। ছবি প্রতি তাঁর পারিশ্রমিক ১০ কোটি রুপি।

ক্যাটরিনা কাইফ

তাঁর অভিনয় কেউ পছন্দ করুক বা না করুক, সবচেয়ে বেশি পারিশ্রমিক প্রাপ্তদের তালিকায় তিনিও জায়গা করে নিয়েছেন। গড়ে ৯ থেকে ১০ কোটি রুপি পারিশ্রমিক নিয়ে তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন ‘টাইগার জিন্দা হ্যায়’ খ্যাত এই অভিনেত্রী।

আনুশকা শর্মা

বলিউডের প্রতিশ্রুতিময় সমসাময়িক নায়িকাদের মধ্যে তিনি অন্যতম একজন। ক্যাটরিনা কাইফের সমান গড়ে ৯ থেকে ১০ কোটি রুপি পারিশ্রমিক নিয়ে তালিকায় ছয় নম্বরে রয়েছেন হালের এই সেনসেশন।

আলিয়া ভাট

প্রাণোচ্ছল অভিনয়ের মাধ্যমে সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্তদের তালিকায় সাত নম্বরে রয়েছেন তিনি। সময়ের জনপ্রিয় এই তারকার জন্য ছবি প্রতি ৮ কোটি রুপি গুনতে হয় প্রযোজকদের।

সোনম কাপুর

প্যাডম্যান, ভীরে ডি ওয়েডিং, সঞ্জু’র মতো একের পর এক হিট ছবি উপহার দিয়ে তিনিও পারিশ্রমিক বাড়িয়েছেন। ৭ কোটি রুপি পারিশ্রমিক নিয়ে তিনি রয়েছেন তালিকার আট নম্বরে।

বিদ্যা বালান

মেধাবী এই অভিনেত্রী, ভিন্নধর্মী ও সাহসী চরিত্রে অভিনয় করে ইতোমধ্যে দর্শক মনে ঠাঁই করে নিয়েছেন। ফলস্বরূপ সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রীদের তালিকায় জায়গা করে নেন। ৬ থেকে ৭ কোটি রুপি পারিশ্রমিক নিয়ে তিনি রয়েছেন নয়ে।

শ্রদ্ধা কাপুর

তালিকায় সর্বশেষ অবস্থানে রয়েছেন ‘এক ভিলেন’ খ্যাত এই তারকা। প্রতি ছবির জন্য তিনি ৬ কোটি ভারতীয় রুপি পারিশ্রমিক নেন।

সূত্রঃ ফিল্মফেয়ার ডট কম

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)