সাকিবের পরিবর্তে এশিয়া কাপে দেখা যাবে যে তারকাকে

ক্রিকেট দুনিয়া 17 Aug 2018 at 2:22pm 1,232
Googleplus Pint
সাকিবের পরিবর্তে এশিয়া কাপে দেখা যাবে যে তারকাকে

আগামী ১৫ সেপ্টেম্বর পর্দা উঠতে যাচ্ছে এশিয়া কাপের। দুবাইয়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এবারের এশিয়া কাপ। ছয় দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপ। আর এই আসরকে সামনে রেখে এরই মধ্যে ৩১ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আর সেই স্কোয়াডে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের টেস্ট স্পেশালিষ্ট খ্যাত মুমিনুল হক। মূলত আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে দুর্দান্ত পারফর্মের কারণেই স্কোয়াডে জায়গা পেয়েছেন তিনি। এশিয়া কাপের আগে সাকিবের আঙ্গুলের অপারেশন করা হলে কমপক্ষে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে।

আর তাই এশিয়া কাপে সাকিবের পরিবর্তে সবচেয়ে বেশি জায়গা পাওয়ার সম্ভাবনা মুমিনুলের। আয়ারল্যান্ড সফরে মমিনুলের রানে ফেরা মুমিনুলকে যে সাকিবের পরিবর্তে দেখা যাবে তা অনেকটাই নিশ্চিত।

এ ব্যাপারে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘যদি সাকিব এশিয়া কাপের আগে অপারেশন করানোর সিদ্ধান্ত নেয়, তাহলে অবশ্যই মুমিনুলের সুযোগ আছে। আগামী বিশ্বকাপের পরিকল্পনাতেও মুমিনুল আছে। তাকে আমরা এশিয়া কাপ না হলেও আসন্ন যে কোন সিরিজেই নিয়ে আসতে পারি।’

আয়ারল্যান্ডের মাটিতে ‘এ’ দলের সিরিজে প্রায় ৭৫ গড় ও ৯০ ছাড়ানো স্ট্রাইক রেটে রান করেছেন মুমিনুল। যার মধ্যে ১৩৩ বলে ১৮২ রানের ইনিংসটি ছিল তার লিস্ট ‘এ’ ক্যারিয়ারের সর্বোচ্চ স্কোর। তবে তার এশিয়া কাপে জায়গা করে নেওয়ার ব্যাপার নির্ভর করছে নির্বাচন কমিটির আরেক সদস্য হাবিবুল বাশারের মন্তব্যের উপর।

কারণ আয়ারল্যান্ড সফরে ‘এ’ দলের সঙ্গে রয়েছেন তিনি। এমনটিই বলেছেন নান্নু। তিনি বলেন, ‘সুমন (বাশার) তার সম্পর্কে মন্তব্য করে সেটার উপর অনেক কিছু নির্ভর করছে। এরপর আমরা ওর ব্যাপারে সিদ্ধান্ত নিব।’

সূত্রঃ অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)