বিপিএলে অনিশ্চিত অনেক বিদেশি ক্রিকেটার

ক্রিকেট দুনিয়া 16 Aug 2018 at 12:59pm 885
Googleplus Pint
বিপিএলে অনিশ্চিত অনেক বিদেশি ক্রিকেটার

চলতি বছরের অক্টোবরে শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর। কিন্তু জাতীয় সংসদ নির্বাচনের কারণে তা পিছিয়ে আগামী বছরের জানুয়ারিতে নেওয়া হয়েছ। এর ফলে টুর্নামেন্টে বিদেশি অনেক স্টার খেলোয়াড়ের অংশ নেওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। কারণ ওই সময়টা অধিকাংশ দেশই আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকবে।

চলতি বছরের অক্টোবরের ১ তারিখ থেকে নভেম্বরের ১৬ তারিখ পর্যন্ত বিপিএলের পরবর্তী আসরের সময় নির্ধারণ করা হয়েছিল। কিন্তু ডিসেম্বরে বাংলাদেশের জাতীয় নির্বাচন। নির্বাচনের আগে এধরনের বড় টুর্নামেন্টের নিরাপত্তার কথা বিবেচনা করে পিছিয়ে দেওয়া হয় তারিখ। নতুন সূচিতে আগামী বছরের জানুয়ারির ৫ তারিখ থেকে শুরু হওয়ার কথা বিপিএলের। শেষ হবে ৮ ফেব্রুয়ারি।

এদিকে ২০১৯ সালের জানুয়ারি-ফেব্রুয়ারিতে বাংলাদেশ, আফগানিস্তান ও আয়ারল্যান্ড ছাড়া অন্য দলগুলো ব্যস্ত থাকবে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে। এছাড়া ওই সময়ে অস্ট্রেলিয়ার বিগব্যাশ লিগ ও নিউজিল্যান্ডের সুপর স্ম্যাশ টি-টুয়েন্টি লিগও থাকবে। ফলে বিদেশি খেলোয়াড়দের বিপিএলে অংশ নেওয়া নিয়ে সৃষ্টি হয়েছে সংশয়ের।

জানুয়ারিতে আফগানিস্তানের কোন আন্তর্জাতিক ম্যাচ না থাকলেও রশিদ খান ব্যস্ত থাকবেন বিগব্যাশে। এছাড়া গেল আসরে খুলনা টাইটান্সে খেলা জফরা আর্চারও বিগব্যাশে খেলেন। ওই সময়টায় অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত।

ফলে অস্ট্রেলিয়ার ক্রিস লিনেরও বিপিএলে অংশ নেওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা জানুয়ারি-ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে ব্যস্ত সময় কাটাবে। ফলে ওইসব দেশের খেলোয়াড়দেরও সুযোগ থাকবে না বিপিএলে খেলার। -পরিবর্তন.কম

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)