আর মাত্র ১ মাস বাকি, দেখুন এশিয়া কাপ-২০১৮ এর পূর্ণাঙ্গ সময়সূচী

ক্রিকেট দুনিয়া 19 Jul 2018 at 7:52am 810
Googleplus Pint
আর মাত্র ১ মাস বাকি, দেখুন এশিয়া কাপ-২০১৮ এর পূর্ণাঙ্গ সময়সূচী

সেপ্টেম্বরের ১৮ তারিখ থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে এশিয়া কাপ। এশিয়ার পাঁচটি টেস্ট খেলুড়ে দলের পাশাপাশি প্লে-অফ থেকে একটি দল খেলবে এবারের আসরে। শুরু থেকেই এবারের আসর নিয়ে চলছিল টানাহেঁচড়া। টুর্নামেন্টটি এপ্রিলে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পাকিস্তানে। পরে ভারতের আপত্তিতে সেটি চলে যায় ভারতে, বছরের শেষে।

সবশেষে পাকিস্তানের আপত্তিতে ভারত থেকে খেলার ভেন্যু চলে যায় সংযুক্ত আরব আমিরাতে। ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে আবু ধাবি ও দুবাইয়ে।

এবারে আসের দুইটি গ্রুপে ভাগ হয়ে ছয়টি দল খেলবে। গ্রুপ ‘এ’ তে আছে ভারত, পাকিস্তান ও প্লে-অফ কোয়ালিফায়ার দল। আর গ্রুপ ‘বি’তে আছে বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কা।অন্যদিকে প্লে-অফ খেলবে সংযুক্ত আরব আমিরাত, হংকং, নেপাল, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ওমান।

এশিয়া কাপের প্রথম ১২টি আসর ওয়ানডে সংস্করণে অনুষ্ঠিত হয়েছিল। ২০১৬ সালের ১৩তম আসরটি প্রথম টি-টুয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিত হয়। ওই আসরে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এবার টুর্নামেন্টে ১৪তম আসর অনুষ্ঠিত হবে।

দেখেনিন সময়সূচি…

গ্রুপ পর্ব : ১৮ সেপ্টেম্বর : বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা, পাকিস্তান বনাম কোয়ালিফায়ার। ১৯ সেপ্টেম্বর : ভারত বনাম কোয়ালিফায়ার।২০ সেপ্টেম্বর : আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা। ২১ সেপ্টেম্বর : বাংলাদেশ বনাম আফগানিস্তান, ভারত বনাম পাকিস্তান।

সুপার ফোর রাউন্ড : ২৩ সেপ্টেম্বর : গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন বনাম গ্রুপ ‘বি’ রানার্স আপ। ২৪ সেপ্টেম্বর : গ্রুপ ‘বি’ চ্যাম্পিয়ন বনাম গ্রুপ ‘এ’ রানার্স আপ। ২৫ সেপ্টেম্বর : গ্রুপ ‘এ’ রানার্স আপ বনাম গ্রুপ ‘বি’ রানার্স আপ। ২৬ সেপ্টেম্বর : গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন বনাম গ্রুপ ‘বি’ চ্যাম্পিয়ন। ২৭ সেপ্টেম্বর : গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন বনাম গ্রুপ ‘এ’ রানার্স আপ। ২৮ সেপ্টেম্বর : গ্রুপ ‘বি’ চ্যাম্পিয়ন বনাম গ্রুপ ‘বি’ রানার্স আপ। ৩০ সেপ্টেম্বর : ফাইনাল।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)