‘সঞ্জু’র রেকর্ড ভাঙতে পারে এই ৫ ছবি

সিনেমা জগৎ 18 Jul 2018 at 8:08pm 817
Googleplus Pint
‘সঞ্জু’র রেকর্ড ভাঙতে পারে এই ৫ ছবি

বলিউডে চলতি বছর মুক্তি পাওয়া ছবিগুলোর মধ্যে ব্যাপক প্রতিযোগিতা চলছে। একের পর এক ছবি মুক্তি পাচ্ছে, আর নতুন নতুন রেকর্ড গড়ছে। ২৫ জানুয়ারি মুক্তি পাওয়া ‘পদ্মাবত’ ছবির প্রথম সপ্তাহের আয়ের রেকর্ড ভেঙেছে টাইগার শ্রফ অভিনীত ছবি ‘বাঘি ২’।

এরপর সালমানের ‘রেস থ্রী’ ‘বাঘি ২’ এর রেকর্ড ভেঙে দেয়। সর্বশেষ সঞ্জয় দত্তের বায়োপিক ‘সঞ্জু’ প্রথম সপ্তাহের আয়ের রেকর্ড ভেঙে দিয়ে চলতি বছর মুক্তি পাওয়া ছবিগুলোর মধ্যে শীর্ষে অবস্থান করছে।

শুধু প্রথম সপ্তাহে আয়ের রেকর্ড নয়, মুক্তির প্রথম সপ্তাহে ২০০ কোটি রুপি আয় করে ‘বাহুবলী ২’, ‘টাইগার জিন্দা হ্যায়’ ও ‘সুলতান’ ছবির পাশে ঠাঁই পেয়েছে ‘সঞ্জু’। এছাড়া এ পর্যন্ত বিশ্বব্যাপী ৫২৮ কোটি ৪৭ লাখ রুপি আয় করে বলিউডের সর্বোচ্চ আয় করা ছবির তালিকায় ১১ নম্বরে রয়েছে ছবিটি।

‘সঞ্জু’কে টেক্কা দিতে চলতি বছর মুক্তি পাচ্ছে তারকাবহুল এবং আলোচিত বেশ কিছু ছবি। বিশেষজ্ঞদের ধারণা ছবিগুলো ‘সঞ্জু’র রেকর্ড ভেঙে দিতে পারে। চলুন দেখে নেই মুক্তির অপেক্ষায় থাকা এমন পাঁচটি ছবি।

গোল্ড

‘সঞ্জু’র পর এবার মুক্তির অপেক্ষায় ভারতীয় হকি খেলোয়াড়ের বায়োপিক ‘গোল্ড’। ছবির মূল ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার। ছবিতে তাঁকে ভারতীয় হকি দলের সাবেক ম্যানেজার তপন দাসের চরিত্রে দেখা যাবে। ১৯৪৮ সালের অলিম্পিকে ভারতীয় হকি দলের গোল্ড মেডেল জেতাকে উপজীব্য করে গড়ে ওঠেছে ছবির গল্প। রিমা কগতি পরিচালিত ছবিটি বক্স অফিসে ‘সঞ্জু’র রেকর্ডে ভাগ বসাতে পারে বলে মনে করেন বিশেষজ্ঞরা। ছবিটি চলতি বছরের ১৫ আগস্ট মুক্তি পাবে।

টোটাল ধামাল

এই ছবিতে ১৭ বছর পর জুটি বাঁধতে দেখা যাবে মাধুরী দীক্ষিত এবং অনিল কাপুরকে। সেই সঙ্গে অজয় দেবগন, আরশাদ ওয়ারসি, রিতেশ দেশমুখ, জাভেদ জাফরি ও সঞ্জয় মিশ্র’র ধামাকাও দেখা যাবে। পরিচালক ইন্দ্র কুমারের ‘ধামাল’ সিরিজের তৃতীয় ছবি এটি। কমেডি নির্ভর ছবিটি চলতি বছরের ৭ ডিসেম্বর মুক্তি পাবে। ছবিটি প্রথম সপ্তাহে ২০০ কোটির মাইলফলক স্পর্শ করবে বলে বিশেষজ্ঞদের ধারণা।

থাগস অব হিন্দুস্থান

‘দঙ্গল’ ছবিতে কুস্তিগীর ফোগাটের চরিত্র অভিনয় করে আলোড়ন সৃষ্টি করেছেন মিস্টার পারফেকশনিস্ট আমির খান। প্রতিটি ছবিতেই তিনি নিত্য নতুন লুকে হাজির হন। মুক্তির অপেক্ষায় থাকা ‘থাগস অব হিন্দুস্থান’ ছবিতেও আমিরকে নতুন রূপে দেখার অপেক্ষায় দর্শক। এই ছবিতে আমির সর্দার রূপে হাজির হবেন। ৭ নভেম্বর মুক্তি পেতে যাওয়া ছবিটির আয় ৪০০ কোটি স্পর্শ করবে বলে ধারণা বিশেষজ্ঞদের।

জিরো

এই ছবির মাধ্যমে আবার পর্দায় জুটি গড়ছেন শাহরুখ খান ও ক্যাটরিনা কাইফ। সর্বশেষ এই জুটিকে ‘জাব তাক হ্যায় জান’ ছবিতে দেখা গিয়েছিল। তাই ‘জিরো’ নিয়ে দর্শকদের আগ্রহের কমতি নেই। আনন্দ এল রাই পরিচালিত এই ছবিতে জুহি চাওলা ও রাণী মুখার্জীর মতো পর্দা কাঁপানো অভিনেত্রীদেরও দেখা যাবে। ছবিতে শাহরুখ একজন বেঁটে মানুষের চরিত্রে অভিনয় করেছেন। তাই দর্শকদের মধ্যে বাড়তি আগ্রহ কাজ করবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তাঁদের ধারণা ছবিটি অনায়াসে ২৫০ কোটি রুপি আয় করবে। ‘জিরো’ মুক্তি পাবে চলতি বছরের ২১ তারিখ।

সিম্বা

রোহিত শেঠির ছবি মানেই ভরপুর অ্যাকশন আর দম ফাটানো হাসি। ‘গোলমাল’ সিরিজ দিয়ে বক্স অফিস মাতিয়েছেন। মাঝে ‘চেন্নাই এক্সপ্রেস।’ এবার ফিরছেন ‘সিম্বা’ নিয়ে। ‘সিম্বা’ ছবির মাধ্যমে প্রথমবারের মতো রোহিতের সঙ্গে কাজ করছেন রণবীর সিং। সম্প্রতি ‘সিম্বা’ ছবিতে রণবীরের কিছু লুকও প্রকাশিত হয়। বিখ্যাত ইংরেজি ছবি ‘লায়ন কিং’-এর খুব পরিচিত চরিত্র ছিল ‘সিম্বা’। সেই সিংহ ‘সিম্বা’র নামেই তৈরি হচ্ছে ছবিটি। ‘সিম্বা’ও ২০০ কোটি ছাড়িয়ে যাবে বলে মত বাণিজ্য বিশ্লেষকদের। ডিসেম্বরের ২৮ তারিখ মুক্তি পাবে ছবিটি।

সূত্রঃ আইএমডিবি, রোটেন টমেটোস, টাইমস নাউ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)