JanaBD.ComLoginSign Up


বলিউডের হিট ছবির যে ভুলগুলো আপনি খেয়াল করেননি

সিনেমা জগৎ 18 Jul 2018 at 4:04pm 485
Googleplus Pint
বলিউডের হিট ছবির যে ভুলগুলো আপনি খেয়াল করেননি

আয়ের রেকর্ড গড়েছে, পাশাপাশি দর্শকদের মনেও জায়গা করে নিয়েছে বলিউডের বিগ বাজেটের ছবিগুলো। কিন্তু এ ব্যবসা সফল-হিট ছবিগুলোতে রয়েছে এমন কিছু ভুল, যা আপনি খেয়াল করেন নি। তা নিয়েই প্রতিবেদন তৈরি করেছে ভারতের আনন্দবাজার পত্রিকা...

০১. সুলতান- কুস্তি বিশ্বকাপের ফাইনালে সুলতানকে IRA নামের একটি দেশের বিরুদ্ধে লড়তে দেখা যায়। ছবিতে বলা হয় ফাইনাল ম্যাচ ইরানের বিরুদ্ধে। কিন্তু IRA বলে কোনও দেশ নেই। ইরানকে IRN দিয়ে লেখা হয়।

০২. থ্রি ইডিয়টস- সুহাস অর্থাৎ যার সঙ্গে করিনার বিয়ে হওয়ার কথা ছিল তাকে সারা ক্ষণই বিয়ের ভেনুতেই দেখা গিয়েছিল। কিন্তু তাঁর বিয়ের পোশাক পুড়ে যাওয়ার পর হঠাৎই তাঁকে দেখা যায় মেন গেট থেকে ঢুকতে। সুহাস নিজের বিয়ে ছেড়ে বেরিয়ে গিয়ে বাথরোবে মেন গেট দিয়ে ঢুকল?

০৩. চেন্নাই এক্সপ্রেস- এই ছবিতে শাহরুখের দাদু মারা যায়। আর তারপরই তাঁকে দেখা যায় দাদুর অস্থি'র ঘট হাতে। আবার কিছুক্ষণ পরে ঠাকুমা তাঁর হাতে দাদুর অস্থির ঘট দিয়ে যান। তা হলে কি দাদু দু’বার মারা গেলেন?

০৪. ভাগ মিলখা ভাগ- ১৯৫০ সালের গল্প নিয়ে তৈরী ভাগ মিলখা ভাগ। মিলখা এখানে গান গেয়েছেন 'নান্না মুন্না রাহি হুঁ'। যে গানটা ১৯৬২ সালের 'সন অফ ইন্ডিয়া'র। তা হলে এখন প্রশ্ন হতেই পারে কি করে এই গানটা জানলেন মিলখা?

০৫. ক্রিশ- ক্রিশে দুই বছরের জন্য সিঙ্গাপুর যায় রোহিত অর্থাৎ ঋত্বিক। কিন্তু এরই মধ্যে প্রেগন্যান্ট হয় নিশা অর্থাৎ প্রীতি জিন্টা। কেউ জানেন না কীভাবে প্রীতি প্রেগন্যান্ট হলেন। তার থেকেও বড় কথা এই দুই বছর ধরেই কী নিশা প্রেগন্যান্ট ছিল?

০৬. লগান- ১৮৯২ সালের গল্প নিয়ে ডিল করছে লাগানের চিত্রনাট্য। ১৯০০ সালের আগে পর্যন্ত এক ওভারে ৪-৫টা করে বল খেলা হত। লগানে কিন্তু ছ’নম্বর বলে ছক্কা মেরে ম্যাচ জিতিয়েছিল ভুবন।

০৭. পিকে- সরফরাজ জগ্গুকে জানায় যে সে ব্রুগে পাকিস্তান দূতাবাসের হয়ে কাজ করে। ব্রুগে কিন্তু পাক দূতাবাসই নেই। দূতাবাস রয়েছে ব্রাসেলসে।

০৮. পিকে-তেই সঞ্জয় দত্ত ট্রেন নম্বর ১২২৯০ তে করে দিল্লী পৌঁছয়। এই নম্বরের ট্রেনটি দুরন্ত এক্সপ্রেসের যা মুম্বই থেকে নাগপুরের মধ্যে যাতায়াত করে। সেই ট্রেনে চেপে সঞ্জয় দিল্লি কী করে এলেন?

০৯. ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি- রণবীর দীপিকার থেকে তার লাগেজ ব্যাগ আর বইটা কেড়ে নেয়। পরের সিনে দেখা যায় ওই একই বই দীপিকার হাতে। দীপিকা কি দু’টি একই বই নিয়ে যাচ্ছিলেন?

১০. শোলে- শোলের সেই বিখ্যাত সিনের কথা নিশ্চই মনে আছে, যেখানে ধর্মেন্দ্র বিশাল জলের ট্যাঙ্কে উঠে বাসন্তিকে প্রোপোজ করছে। রামগড়ে তো বিদ্যুতই ছিল না। তা হলে ট্যাঙ্কে জল উঠতো কী করে?

১১. রা-ওয়ান- রা-ওয়ানে শাহরুখ একজন দক্ষিণ ভারতীয়। কিন্তু তাঁর শেষকৃত্য সম্পন্ন করা হল খ্রিস্টান মতে। আবার পরক্ষণেই করিনাকে শাহরুখের অস্থি বিসর্জন দিতে দেখা যায়।

১২. বদলাপুর- রঘু যখন হরমনের সঙ্গে দেখা করতে যায় তার পাশে অনেক মিউজিসিয়ানকে দেখা যায়। আর এদিকে যখন সিসিটিভি ফুটেজ দেখা হচ্ছে, সেখানে মিউজিসিয়ানদের টিকি অবধি দেখা গেল না।

১৩. বদলাপুরেই বরুন ধবন দেওয়ালে একটা ওয়াইনের বোতল ছোঁড়ে। এক সেকেন্ডের মধ্যেই হাওয়া হয়ে যায় দেওয়ালে ওয়াইনের দাগ।

১৪. কাই পো চে- কাই পো চে-তে হেডলাইনস টুডে বলে যে সংবাদ চ্যানেল দেখা গেছে তার সৃষ্টি হয় ২০০৩ সালে। সেখানে গুজরাত দাঙ্গার খবর দেখানো হচ্ছে। কিন্তু গুজরাত দাঙ্গা তো ২০০২ সালে হয়েছিল।

১৫. জিন্দেগি না মিলেগি দোবারা- এই ছবিতে ক্যাটরিনা হৃত্বিকের সঙ্গে বাইক চালিয়ে দেখা করতে গেলেন গোলাপি টপ পড়ে। অথচ হৃত্বিকের সঙ্গে দেখা করলেন মেরুন টপ পরে। তিনি কি বাইকেই টপ পাল্টেছিলেন?

১৬. দম লাগাকে হাইসা- এই ছবিতে প্রেমের জন্য পাত্রী দেখতে যাওয়া হয় একটা নীল ওমনি ভ্যানে করে। আর এই ভ্যানই মাঝ রাস্তায় বদলে হয়ে যায় একটা ফ্যামিলি কার।

১৭. হে বেবি- হে বেবিতে অক্ষয় কুমার যখন মার্কেটে যায় তাঁর পিছনে সর্ব ক্ষণ একটা বাচ্চাকে দেখা যায়। এই বাচ্চাটাকেই ছবিতে ওই দৃশ্যে তিন বারেরও বেশি পোশাক বদলাতে দেখা গিয়েছে।

১৮. কুইন- কুইনে কঙ্গনা যখন তাঁর ঘরে দাঁড়িয়ে থাকে, তখন তাঁর মোবাইলটা বিছানার মাঝখানে পড়ে থাকে। আর যখন সে বিছানায় যায় মোবাইলটা নিজেই জায়গা পরিবর্তন করে।

১৯. গুন্ডা- সাইকেলের দুই দিক চাকা মধ্যে ফাঁকা। গুন্ডা ছবিতে এই সাইকেলেই নিজেকে লুকিয়ে বেমালুম গুলি চালিয়ে গেছেন মিঠুন দা।

২০. প্যায়ার কা পাঞ্চনামা- প্যায়ার কা পাঞ্চনামাতে তিন বন্ধু ধাবায় ঢুকলেন বাইকে আর বেড়িয়ে গেলেন একটা জিপ নিয়ে। বাইক কী ভাবে জিপে বদলে গেল তার ব্যাখ্যা নেই।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
দেশি চলচ্চিত্রে যত ভিনদেশি ভিলেন দেশি চলচ্চিত্রে যত ভিনদেশি ভিলেন
Yesterday at 10:59am 447
সালমান নয়, রণদীপের সঙ্গে জুটি গড়ছেন লুলিয়া সালমান নয়, রণদীপের সঙ্গে জুটি গড়ছেন লুলিয়া
19 Aug 2018 at 2:42pm 216
তামিল মুভি নকল করে বিখ্যাত হওয়া বলিউড সিনেমা তামিল মুভি নকল করে বিখ্যাত হওয়া বলিউড সিনেমা
19 Aug 2018 at 10:03am 381
এবার বলিউডে শাকিব খান? এবার বলিউডে শাকিব খান?
16 Aug 2018 at 8:08pm 1,389
হাজার কোটির ব্যবসা করেছে বলিউডের যে ছবিগুলো হাজার কোটির ব্যবসা করেছে বলিউডের যে ছবিগুলো
15 Aug 2018 at 10:06pm 636
‘পদ্মাবত’কে ফিরিয়ে দিয়েছিলেন প্রভাস ‘পদ্মাবত’কে ফিরিয়ে দিয়েছিলেন প্রভাস
15 Aug 2018 at 9:15am 360
দেশে মুক্তি পাবে শাকিবের ‘নেকাব’ দেশে মুক্তি পাবে শাকিবের ‘নেকাব’
14 Aug 2018 at 9:42am 423
হঠাৎ করেই বদলে গেল "ক্যাপ্টেন খান" হঠাৎ করেই বদলে গেল "ক্যাপ্টেন খান"
12 Aug 2018 at 10:22pm 691

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন
ঢাকায় এসেছিলেন শরণার্থী হয়ে, হলেন নায়করাজঢাকায় এসেছিলেন শরণার্থী হয়ে, হলেন নায়করাজ
4 hours ago 149
ছুটিতেও সেই মাশরাফি-মুশফিক-তামিমরাই অনুশীলনে কিন্তু জুনিয়ররা?ছুটিতেও সেই মাশরাফি-মুশফিক-তামিমরাই অনুশীলনে কিন্তু জুনিয়ররা?
4 hours ago 302
নিয়মিত বিষ পান করতেন, খেতেন ৩৫ কেজি খাবার!নিয়মিত বিষ পান করতেন, খেতেন ৩৫ কেজি খাবার!
8 hours ago 174
২০১৮ সালের দামী ১০ অভিনেত্রী২০১৮ সালের দামী ১০ অভিনেত্রী
8 hours ago 262
চ্যাম্পিয়ন্স লীগের সেরা ৩ জনের তালিকা থেকে মেসি বাদ!চ্যাম্পিয়ন্স লীগের সেরা ৩ জনের তালিকা থেকে মেসি বাদ!
8 hours ago 242
এনগেজমেন্টে প্রিয়াঙ্কাকে যে উপহার দিলেন তার শ্বশুর-শাশুড়িএনগেজমেন্টে প্রিয়াঙ্কাকে যে উপহার দিলেন তার শ্বশুর-শাশুড়ি
8 hours ago 222
টিভিতে আজকের খেলা : ২১ আগস্ট, ২০১৮টিভিতে আজকের খেলা : ২১ আগস্ট, ২০১৮
10 hours ago 109
আজকের রাশিফল : ২১ আগস্ট, ২০১৮আজকের রাশিফল : ২১ আগস্ট, ২০১৮
10 hours ago 70
আজকের এই দিনে : ২১ আগস্ট, ২০১৮আজকের এই দিনে : ২১ আগস্ট, ২০১৮
10 hours ago 29
Amar Pran Dhoriya Maro Tan ( আমার প্রান ধরিয়া মারো টান ) Lyrics - Emon ChowdhoryAmar Pran Dhoriya Maro Tan ( আমার প্রান ধরিয়া মারো টান ) Lyrics - Emon Chowdhory
Today at 3:13am 75