রাশিয়া বিশ্বকাপ: সেরা একাদশে যারা

ফুটবল দুনিয়া 16 Jul 2018 at 1:59pm 644
Googleplus Pint
রাশিয়া বিশ্বকাপ: সেরা একাদশে যারা

জমকালো এক আয়োজনের মধ্য দিয়ে গত ১৪ জুন, পর্দা উঠেছিল রাশিয়া বিশ্বকাপের। গতকাল রোববার লুজনিকিতে ফাইনাল দিয়ে পর্দা নেমেছে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় এই মহাযজ্ঞের ২১তম আসরের। সেই সঙ্গে ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছে ফ্রান্স।

ধারাবাহিক খেলায় সবার নজড় কাড়া ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে শিরোপা ঘরে তুলল ফরাসিরা। প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে এসে ক্রোয়েশিয়ার জালে আরও দুইবার বল জড়ায় ফ্রান্স।

রাশিয়া বিশ্বকাপে নানা ঘটন-অঘটনের মধ্য দিয়ে জন্ম হয়েছে নতুন নতুন রেকর্ড ও গল্পের। ফুটবলারদের নৈপুণ্যের গল্পের। তাই এই আসর মনে রাখার অনেক কারণ আছে।

অনেক গল্প, অনেক ঘটনা মানুষের হৃদয় আন্দোলিত করে রাখবে বহুদিন। রাশিয়া বিশ্বকাপকে মনে রাখার অনেক উপায়ও আছে। যার একটি সেরা তারকাদের মনে রাখা, যারা নিজেদের পারফরম্যান্স দিয়ে সমর্থকদের মন জয় করেছেন।

বিশ্বকাপ শেষে ঘোষণা করা হয়েছে বিশ্বকাপের এবারের আসরের সেরা একাদশ। ফিফার সেরা একাদশে জায়গা পেয়েছেন ৫ দেশের ১১ খেলোয়াড়। চলুন ফুটবলপ্রেমীদের মন জয় করে নেওয়া রাশিয়া বিশ্বকাপের সেরা একাদশ দেখে নেওয়া যাক-

১. জর্ডান পিকফোর্ড (গোলরক্ষক, ইংল্যান্ড)।

২. রাফায়েল ভারানে (সেন্টার ব্যাক, ফ্রান্স)।

৩. দোমাগোজ ভিদা (সেন্টার ব্যাক, ক্রোয়েশিয়া)।

৪. দিয়েগো গদিন (সেন্টার ব্যাক, উরুগুয়ে)।

৫. কেভিন দে ব্রুইনি (মিডফিল্ডার, বেলজিয়াম)।

৬. লুকা মদ্রিচ (সেন্টার মিডফিল্ডার, ক্রোয়েশিয়া)।

৭. এনগোলো কন্তে (সেন্টার মিডফিল্ডার, ফ্রান্স)।

৮. ইভান পেরিসিচ (মিডফিল্ডার, ক্রোয়েশিয়া)।

৯. কিলিয়ান এমবাপ্পে (ফরোয়ার্ড, ফ্রান্স)।

১০. ইডেন হ্যাজার্ড (ফরোয়ার্ড, বেলজিয়াম)।

১১. আঁতোয়া গ্রিজমান (ফরোয়ার্ড, ফ্রান্স)।

রাশিয়া বিশ্বকাপ শুরুর আগে আর্জেন্টিনার লিওনেল মেসি, পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো বা ব্রাজিলের নেইমাররা তুমুল আলোচনায় ছিলেন। কিন্তু এ আসরে কেউই তেমন চমক জাগাতে পারেননি। তাই এই একাদশে জায়গা হয়নি তাদের।

সূত্রঃ একুশে টিভি

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)