স্বল্প মূল্যে সেরা মানের পাঁচ ফোন

মোবাইল ফোন রিভিউ 01 Jul 2018 at 1:40pm 924
Googleplus Pint
স্বল্প মূল্যে সেরা মানের পাঁচ ফোন

ফোনের বাজারে নিত্যদিনই নতুন নতুন ফোন আসছে। সেই সঙ্গে বাড়ছে চাহিদা। ক্রেতারা চান স্বল্প মূল্যে সেরা মানের ফোন কিনতে। জেনে নিন এমনই পাঁচটি ফোন সম্পর্কে, যেগুলোর দাম ১০ থেকে ১২ হাজার টাকার মধ্যে।

শাওমি রেডমি ফাইভ
শাওমি রেডমি ফাইভ অ্যানড্রয়েড ৭.১.২ নুগাট অপারেটিং সিস্টেম চালিত। এতে রয়েছে ৫.৭ ইঞ্চি এইচডি+টিএফটি ডিসপ্লে। এর দ্বিতীয় ভার্সনটি হলো রেডমি ফাইভ এ। ফোনটিতে রয়েছে ১১ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সঙ্গে এলইডি ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেল। এই স্মার্টফোনে রয়েছে ১.৮ গিগাহার্জের অক্টাকোর স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর, ২ জিবি র‌্যাম, ইন্টারন্যাল স্টোরেজ ১৬ জিবি, মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে তা বাড়ানো যায়। রয়েছে ৪ জি, ওয়াইফাই ৮০১.১১, ব্লুটুথ 4.2, জিপিএস, মাইক্রো ইউএসবি ২.০ পোর্টের সুবিধা। এর ব্যাটারি ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের।

স্যামসাং গ্যালাক্সি জে টু
এই ফোন অ্যানড্রয়েড নুগাট ৭.১ অপারেটিং সিস্টেম চালিত। এতে রয়েছে ৫ ইঞ্চি কিউএইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে। এতে রয়েছে এলইডি ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেল রিয়ার ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। রয়েছে ২ জিবি র‌্যামসহ ১.৫ গিগাহার্জের কোয়াডকোর স্ন্যাপড্রাগন ৪২৫ প্রসেসর। ইন্টারন্যাল স্টোরেজ ১৬ জিবি, মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে তা বাড়ানো যায়। রয়েছে ৪ জি, ওয়াইফাই, ব্লুটুথ ৪.২, জিপিএস, মাইক্রো ইউএসবি ২.০ পোর্টের সুবিধা। ব্যাটারি ২৬০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের।

ভিভো ওয়াই ৫৩
এই বাজেট স্মার্টফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ কোয়াডকোর চিপসেট ও ৫ ইঞ্চির এলসিডি স্ক্রিন। রেজুলেশন
৫৪০x৯৬০ পিক্সেল। গ্রাফিক্সের প্রসঙ্গে বলা যায়, এই ফোনে অ্যাড্রিনো ৩০৬ জিপিইউ ব্যবহার করা হয়েছে। রয়েছে ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইন্টারন্যাল স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের সাহায্য এই স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যায়। রয়েছে ৮ মেগাপিক্সেল রিয়ার ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ব্যাটারি ২৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের।

শাওমি মি ফোর
এই ফোনে প্ল্যাস্টিক রিয়ার প্যানেল ব্যবহার করা হয়েছে যা, অ্যালুমিনিয়ামের ফ্রেমে তৈরি। ফোনটি অ্যানড্রয়েড ৪.৪.২ কিটক্যাট আউট অব দ্য বক্সে কাজ করে। এর ডিসপ্লে ৫ ইঞ্চি। রয়েছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, যা ৪ কে রেকর্ডিং সাপোর্ট করে। সঙ্গে ৫মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ইন্টারন্যাল স্টোরেজ ১৬ জিবি। এতে স্ন্যাপড্রাগন ৮০১ চিপসেট ব্যবহার করা হয়েছে। দ্রুত চার্জিংয়ের জন্য ফোনে ৩০৮০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারির ব্যবহার করা হয়েছে।

শাওমি রেডমি থ্রি এস
এটি অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেম চালিত। এতে ৩ জি, ৪ জি ও জিপিএসের সুবিধা দেওয়া হয়েছে। রয়েছে ওয়াইফাই, ব্লুটুথের মতো কানেকটিভিটি। স্টোরেজ ১৬ জিবি। রয়েছে ১.৪ গিগাহার্জের অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০ প্রসেসর, ২ জিবি র‌্যাম ও অ্যাড্রিনো ৫০৫ গ্রাফিক্সে কার্ড ব্যবহার করা হয়েছে। এই স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যায়। ফোনে রয়েছে এইচডি আইপিএস এলসিডি ডিসপ্লে। রেজুলেশন ৭২০x১২৮০ পিক্সেল। এর রিয়ার ক্যামেরা ১৩ মেগাপিক্সেল ও ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেল।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)