জয়ের পর জার্মানির সমীকরণ যেমন দাঁড়াল

ফুটবল দুনিয়া 24 Jun 2018 at 10:21am 496
Googleplus Pint
জয়ের পর জার্মানির সমীকরণ যেমন দাঁড়াল

সব শঙ্কা উড়িয়ে বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে ওঠার দৌঁড়ে ভালোভাবে টিকে থাকল জার্মানি। শনিবার সুইডেনকে ২-১ গোলে হারাল তারা। এদিন ম্যাচটি ১-১ সমতায় শেষ হতে যাচ্ছিল। কিন্তু অতিরিক্ত সময়ে গোল করে জার্মানিকে জয় এনে দেন টনি ক্রস।

এর আগে মেক্সিকোর বিপক্ষে ১-০ গোলে হেরেছিল জার্মানি। আজ হারলে তারা বিদায় নিতো। আবার ড্র করলেও জার্মানির দ্বিতীয় রাউন্ডে ওঠার আশা ক্ষীণ হয়ে যেতো। কিন্তু দাপুটে জয়ে টিকে থাকল বিশ্ব চ্যাম্পিয়নরা।

অন্যদিকে, সুইডেন এর আগে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছিল। আজ হারলেও তাদের দ্বিতীয় রাউন্ডে ওঠার সম্ভাবনা রয়েছে। আগামী ২৭ জুন দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে জার্মানি। আর মেক্সিকোর মুখোমুখি হবে সুইডেন।

এদিন জার্মানি যদি দক্ষিণ কোরিয়াকে হারায় এবং মেক্সিকোর বিপক্ষে সুইডেন জয় পায় তাহলে জার্মানি, মেক্সিকো ও সুইডেন তিন দলেরই পয়েন্ট হবে ছয় করে। তখন যে দুই দল গোল ব্যবধানে এগিয়ে থাকবে তারা দ্বিতীয় রাউন্ডে উঠবে।

আবার সুইডেন যদি মেক্সিকোকে হারায় এবং জার্মানি দক্ষিণ কোরিয়ার কাছে হেরে যায় তাহলে জার্মানি বাদ পড়বে। দ্বিতীয় রাউন্ডে উঠবে মেক্সিকো ও সুইডেন। দক্ষিণ কোরিয়া দুই ম্যাচে হারলেও তাদের দ্বিতীয় রাউন্ডে ওঠার সম্ভাবনা রয়েছে।

দক্ষিণ কোরিয়া যদি জার্মানিকে হারাতে পারে এবং মেক্সিকোর কাছে সুইডেন হেরে যায় তখন জার্মানি, সুইডেন ও দক্ষিণ কোরিয়ার পয়েন্ট হবে তিন করে। তখন এই তিন দলের মধ্যে যারা গোল ব্যবধানে এগিয়ে থাকবে তারাই দ্বিতীয় রাউন্ডে খেলবে। -ঢাকা টাইমস

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)