মেসি-আগুয়েরো-মারিয়া-মাশ্চেরানোদের অবসরের গুঞ্জন!

ফুটবল দুনিয়া 22 Jun 2018 at 2:46pm 717
Googleplus Pint
মেসি-আগুয়েরো-মারিয়া-মাশ্চেরানোদের অবসরের গুঞ্জন!

২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে চিলির বিপক্ষে হেরে হতাশা নিয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তবে বিশ্বব্যাপী কোটি ভক্তের আবেদন ও আর্জেন্টিনা ফুটবলের কথা চিন্তা করে সিদ্ধান্ত বদলান। তিন মাস পরেই আবারও ফেরেন জাতীয় দলে।

দেশের জন্য ‘বড়’ একটি শিরোপা জয় করতেই এই ফেরা বলে কারণ হিসেবে সে সময় জানান ফুটবলের বিস্ময় বালক। তবে ২০১৮-এর রাশিয়া বিশ্বকাপে এরই মধ্যে আর্জেন্টিনার ব্যর্থতার পর আবারও তার অবসরের গুঞ্জন উঠেছে।

শুধু মেসিই নন, রাশিয়া বিশ্বকাপ শেষে জাতীয় দল ছাড়তে পারেন সার্জিও অ্যাগুয়েরো,ডি মারিয়া, মাশ্চেরানো; এমন গুঞ্জনই শোনা যাচ্ছে। আর ২১তম বিশ্বকাপে আর্জেন্টিনার হতাশাজনক পারফরম্যান্সের কারণে প্রশ্ন উঠেছে কোচ হোর্হে সাম্পাওলির ভূমিকা নিয়েও।

তাতে বরখাস্তের মতো কঠিন সিদ্ধান্তের মুখোমুখি হতে পারে তাকে। ঘটনা যদি এমন হয় তাহলে সাম্পাওলির দায়িত্ব উঠতে পারে জর্জ বুরুচাগারের কাঁধে।

হারনান ক্যাস্টিলো নামের এক আর্জেন্টাইন সাংবাদিকের বরাত দিয়ে আর্জেন্টিনার সংবাদমাধ্যম মুন্দো আলবিসিলেস্তে জানিয়েছে, একাধিক আর্জেন্টিনা ফুটবলারের জন্য রাশিয়া বিশ্বকাপই শেষ বিশ্বকাপ হতে পারে। সংবাদ মাধ্যমে মার্কোস রোহো, এভার বানেগা, লুকাস বিগলিয়া, সের্জিও আগুয়েরো, আনহেল ডি মারিয়া ও হাভিয়ার মাশ্চেরানো নাম উঠে এসেছে অবসরের তালিকায়।

তাদের মতে, গঞ্জালো হিগুয়েন, লিওনেল মেসিও জাতীয় দল ছাড়বেন এই বিশ্বকাপ শেষেই তবে তা জানতে অপেক্ষা করতে হবে আর্জেন্টিনার বিশ্বকাপ ‘দৌড়’ শেষ হওয়া পর্যন্ত। -বাংলানিউজ২৪

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)