যে কারণে দুই দেশের কাছে ক্ষমা চাইল আইসিসি

ক্রিকেট দুনিয়া 20 Jun 2018 at 3:54pm 667
Googleplus Pint
যে কারণে দুই দেশের কাছে ক্ষমা চাইল আইসিসি

ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচটিতে স্কটল্যান্ড এবং আয়ারল্যান্ড একই রান করার পরেও ম্যাচটিতে সুপার ওভার দেননি ম্যাচ রেফারী। ফলে সেই ম্যাচটি ‘টাই’ হিসেবেই মেনে নিয়েছে দুই দল। দুই দেশের কাছে ক্ষমা চাইল আইসিসি।

আর এই ঘটনায় স্কটল্যান্ড এবং আয়ারল্যান্ডের কাছে ক্ষমা চেয়েছে আইসিসি। একইসাথে ভবিষ্যতে যেন এমনটা না হয়, সেই ব্যাপারেও সচেষ্ট থাকার প্রতিশ্রুতি দিয়েছে তারা। এক বার্তায় আইসিসি প্রতিনিধি জানান,

“ম্যাচ অফিসিয়াল আসলে ম্যাচের অবস্থা বুঝতে পারেননি। এই কারণেই রান সমান হওয়ায় ম্যাচটি টাই ঘোষণা করা হয়েছে। আইসিসি স্কটল্যান্ড এবং আয়ারল্যান্ড দুই দেশের কাছেই ক্ষমাপার্থী।

“এই বিষয়টি নিয়ে আমরা আমাদের আগামী সভায় আলোচনা করবো। এমন ঘটনা যেন ভবিষ্যতে অন্য কোনও ম্যাচে না হয় সেই ব্যাপারে আইসিসির চেষ্টার কোনও ত্রুটি থাকবে না।”

উল্লেখ্য, গত রবিবারের (১৭ই জুন) ম্যাচটিতে প্রথমে ব্যাট করে স্কটল্যান্ড করেছিলো চার উইকেট হারিয়ে ১৮৫ রান। পরে ব্যাট করে আয়ারল্যান্ডও করেছিলো সমান বিশ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৮৫ রান।

কিন্তু সেই ম্যাচে সুপার ওভার দেননি ম্যাচ রেফারী ডেভিড জুকস। কর্তব্যরত দুই আম্পায়ার অ্যালেন হ্যাগো এবং ভ্যান লিয়ামট পরবর্তীতে ম্যাচটি ‘টাই’ হিসেবে ঘোষণা করেছিলেন।

সূত্রঃ অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)