কম দামি ফোন আনছে শাওমি

মোবাইল ফোন রিভিউ 06 Jun 2018 at 3:20pm 644
Googleplus Pint
কম দামি ফোন আনছে শাওমি

ক্রেতাদের জন্য সাশ্রয়ী দামের ফোন আনছে চীনের শাওমি। ফোনটির মডেল রেডমি সিক্স। এটি আজ চীনের বাজারে অবমুক্ত করা করার কথা রয়েছে।

গত সপ্তাহে কোম্পানির বার্ষিক লঞ্চ ইভেন্টে এই ফোন লঞ্চ হওয়ার কথা ছিল। কিন্তু কোন অজ্ঞাত কারণে আজ এক আলাদা লঞ্চ ইভেন্টে নতুন রেডমি সিক্স লঞ্চ করতে চলেছে শাওমি।

চীনের তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের ডাটাবেস থেকে জানা গিয়েছে নতুন এই ফোনের মডেল নম্বর এম১৮০৫ডি১এসই। জানা গেছে খুব শিগগিরই লঞ্চ হবে এই মডেল নম্বরের ফোনটি। আর তাই আশা করা হচ্ছে আজ এই লঞ্চ ইভেন্টে নতুন বাজেট ফোন রেডমি সিক্স 6 লঞ্চ করা হবে।

ইতিমধ্যেই ইন্টারনেটে ফাঁস হয়েছে রেডমি সিক্সের একাধিক ছবি। সেই ছবিতেই ফোনের সামনে ও পিছন দুই দিকই স্পষ্ট দেখা গিয়েছে, এই ছবি যদি সত্যি হয় তবে রেডমি সিক্স ডিসপ্লের উপরে একটি কালো নচ থাকবে।

এছাড়াও রেডমি সিক্সের পেছনে থাকবে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ডুয়াল ক্যামেরা সেট আপ। রেডমি নোট ফাইভেও এই রকম ডুয়েল ক্যামেরা দেখা গেছে। এছাড়াও এই ফোনে থাকবে প্লাস্টিক-মেটাল ব্যাক কভার।

চীনের একটি সার্টিফিকেশন সাইটে ইতিমধ্যেই রেডমি সিক্সের এর কিছু স্পেসিফিকেশন জানা গেছে। রেডমি সিক্স এ থাকতে পারে ৫.৮৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯:৯।

এছাড়াও ফোনের ভেতরে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ চিপসেট। ফোনটি ২, ৩ ও ৪ জিবি র‌্যাম ভার্সনে পাওয়া যাবে। আলাদা আলাদা র‌্যাম ভার্সনে আলাদা আলাদা স্টোরেজ থাকছে।

ফোনটি ১৬, ৩২ এবং ৬৪ জিবি স্টোরেজে বাজারে পাওয়া যাবে। ফোনটির দাম কমে ১০ থেকে ১২ হাজার টাকার মধ্যে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)