হঠাৎ বিশ্ব একাদশ থেকে সরে দাঁড়ালেন সাকিব

ক্রিকেট দুনিয়া 16th May 18 at 7:06pm 1,369
Googleplus Pint
হঠাৎ বিশ্ব একাদশ থেকে সরে দাঁড়ালেন সাকিব

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের বিখ্যাত লর্ডস স্টেডিয়ামে ৩১ মে অনুষ্ঠিত বিশ্ব একাদশের টি-টোয়েন্টি ম্যাচ। গত বছর হ্যারিকেনের আঘাতে ক্ষতিগ্রস্ত হওয়া ওয়েস্ট ইন্ডিজের স্টেডিয়ামগুলোর সংস্কার কাজের অর্থের জোগানের জন্যই আয়োজন করা হচ্ছে এই প্রদর্শনী ম্যাচটির।

যেখানে বিশ্ব একাদশের হয়ে খেলার কথা ছিল সাকিব আল হাসানের; কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে হঠাৎ করেই বিশ্ব একাদশের স্কোয়াড থেকে সরে দাঁড়িয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সাকিবের সরে দাঁড়ানোর খবর। কারণ, হিসেবে ‘ব্যক্তিগত’ বলেই উল্লেখ করা হয়েছে সেখানে। আইপিএল নিয়ে ভারতের ব্যস্ত থাকার কারণে, সাকিব কেন বিশ্ব একাদশ থেকে সরে দাঁড়ালেন সেটা জানা যায়নি।

তবে, বিশ্ব একাদশে থাকা বাংলাদেশের অন্য ক্রিকেটার তামিম ইকবাল জানো নিউজকে জানিয়েছেন, তিনি খেলবেন। হাঁটুর সমস্যা কাটিয়ে এই ম্যাচে খেলার জন্য নিজেকে পুরোপুরি ফিট করে তুলছেন তিনি।

তামিম কি খেলবেন? এ প্রশ্নের জবাবে মুঠো ফোনে তামিমের উত্তর,‘আমি খেলবো ইনশাআল্লাহ এবং আমার হাঁটুর যে সমস্যা, সেটা কাটিয়ে উঠছি। রিহ্যাব চলছে দ্রুত গতিতে। এমন একটি বড় ম্যাচ খেলার জন্য আমি নিজেকে সম্পূর্ণ সুস্থ এবং ফিট করে তুলছি।’

সাকিব বিশ্ব একাদশের হয়ে খেলবেন না এমন খবর শোনা মাত্র মনে হচ্ছিলো আফগানিস্তানকে সফরকে সামনে রেখেই বুঝি বোর্ডের নিষেধাজ্ঞার কারণে সাকিব ব্যক্তিগত অজুহাত দেখিয়ে নিজেকে সরিয়ে নিয়েছেন।

তামিম বললেন, ‘বিষয়টি মোটেও তা নয়। তাহলে তো বোর্ড আমাকেও না করতো। আমি এমন কোনো নিষেধাজ্ঞা পাইনি। এটা হয়তো একান্তই সাকিবের ব্যক্তিগত ব্যাপার।’

সাকিবের নিজেকে সরিয়ে নেয়ার দিকে বিশ্ব একাদশে যুক্ত করা হয়েছে নেপালের বিস্ময় স্পিনার সন্দ্বীপ লামিচানেকে। ১৭ বছর বয়সী এই স্পিনারকে যুক্ত করে নেয়া হয়েছে তারকানির্ভর দলটিতে।

যেখানে রয়েছেন শহিদ আফ্রিদি, ইয়ন মরগ্যান, তামিম ইকবাল, দিনেশ কার্তিক, রশিদ খান, মিচেল ম্যাকক্লেনঘান, শোয়েব মালিক, হার্দিক পান্ডিয়া, থিসারা পেরেরা, লুক রনকি। সাকিবের বদলি এখনও ঘোষণা করা হয়নি।

ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে খেলার কথা স্যামুয়েল বদ্রি, কার্লোস ব্র্যাথওয়েট, ক্রিস গেইল, এভিন লুইস, মারলন স্যামুয়েলস এবং আন্দ্রে রাসেলের মত ক্রিকেটারও। -জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)