বাংলাদেশের ক্যারিবীয় সফরের সূচি প্রকাশ

ক্রিকেট দুনিয়া 16 May 2018 at 10:41am 739
Googleplus Pint
বাংলাদেশের ক্যারিবীয় সফরের সূচি প্রকাশ

জ্যামাইকার মাঠে শেষবার বাংলাদেশ টেস্টে নেমেছিল সেই ২০০৪ সালে। এবার সাকিব আল হাসানের দল ১৪ বছর পর সাদা পোশাকের ক্রিকেটে লড়াইয়ে নামবে আবারও সাবিনা পার্কে। ওয়েস্ট ক্রিকেট বোর্ডের প্রকাশ করা সূচিতে জানা গেছে এমনটাই। বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে তিন সংস্করণের সিরিজের সূচি প্রকাশ করেছে ক্যারিবীয় বোর্ড।

আগামী জুলাই মাসে ক্যারিবীয় সফরে যাবে বাংলাদেশ দল। সফরে দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি ম্যাচে অংশ নেবেন মাশরাফি-সাকিবরা। এই সফর নিয়ে বাংলাদেশ চতুর্থবার পা রাখবে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে। এর আগে ২০০৪, ২০০৯ ও ২০১৪ সালে ক্যারিবীয় দ্বীপপুঞ্জ সফর করেছিল লাল-সবুজের দল।

অ্যান্টিগাতেই প্রথমে পৌঁছবে তামিম-মাহমুদউল্লাহরা। সেখানে দুদিনের একটি প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিয়ে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে লড়বে বাংলাদেশ, ৪ থেকে ৮ জুলাই। আর ১২ থেকে ১৬ জুলাই দ্বিতীয় ও শেষ টেস্ট গড়াবে জ্যামাইকার সাবিনা পার্কে।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ২২ জুলাই সিরিজের প্রথম ওয়ানডেতে লড়াইয়ে নামবে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচও হবে সেখানেই। তৃতীয় ও শেষ ওয়ানডের সঙ্গে সিরিজের প্রথম টি-টোয়েন্টি হবে সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে।

উইন্ডিজে সিরিজ শুরু হলেও সে সিরিজ শেষ হবে কিন্তু যুক্তরাষ্ট্রে। দেশটির ফ্লোরিডা রাজ্যে সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে টাইগাররা।

বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরের সূচি:

টেস্ট:

প্রথম টেস্ট : জুলাই ৪-৮, স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, অ্যান্টিগা। দ্বিতীয় টেস্ট : জুলাই ১২-১৬, স্যাবিনা পার্ক, জ্যামাইকা।

ওয়ানডে:

প্রথম ওয়ানডে: জুলাই ২২, প্রভিডেন্স স্টেডিয়াম, গায়ানা।

দ্বিতীয় ওয়ানডে: জুলাই ২৫, প্রভিডেন্স স্টেডিয়াম, গায়ানা।

তৃতীয় ওয়ানডে: জুলাই ২৮, ওয়ার্নার পার্ক, সেন্ট কিটস।

টি-টোয়েন্টি:

প্রথম টি-টোয়েন্টি : জুলাই ৩১, ওয়ার্নার পার্ক, সেন্ট কিটস।

দ্বিতীয় টি-টোয়েন্টি : আগস্ট ৪, সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিওনাল পার্ক, ফ্লোরিডা।

তৃতীয় টি-টোয়েন্টি : আগস্ট ৫, সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিওনাল পার্ক, ফ্লোরিডা।

সূত্রঃ এনটিভি অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)