পাওনা টাকার জন্য বিসিবির দ্বারে ঘুরছেন আশরাফুল!

ক্রিকেট দুনিয়া 15 May 2018 at 11:04am 502
Googleplus Pint
পাওনা টাকার জন্য বিসিবির দ্বারে ঘুরছেন আশরাফুল!

আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ থাকা বাংলাদেশের একসময়ের 'লিটল মাস্টার' খ্যাত মোহাম্মদ আশরাফুলের এবারের ঘরোয়া মৌসুমটা দুর্দান্ত কেটেছে। ঢাকা প্রিমিয়ার লিগে ৫টি সেঞ্চুরি হাঁকিয়েছেন যা লিগে সর্বোচ্চ। কিন্তু এই পারফরমেন্সের 'পুরস্কার' স্বরূপ তার দল কলাবাগান ক্রীড়াচক্র এক টাকাও পরিশোধ করেনি এই তারকা ব্যাটসম্যানকে।

পাওনা টাকার জন্য এখন দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বিসিবির কাছে অভিযোগ জানিয়েছেন আশরাফুলসহ বঞ্চিত ক্রিকেটাররা। জানা গেছে, গত প্রিমিয়ার লিগে কলাবাগানের সঙ্গে আশরাফুলের চুক্তি ছিল ১৮ লাখ টাকা। নিয়ম অনুযায়ী এর অর্ধেক মানে ৯ লাখ টাকার একটি অগ্রিম চেক ইস্যু হয় আশরাফুলের নামে।

গত ডিসেম্বরে এই চেকটা আশরাফুল পেয়েছিলেন। কিন্তু টাকা ওঠাতে গিয়ে দেখেন অ্যাকাউন্টে কোনো টাকাই নেই! পরে প্লেয়ার ড্রাফট অনুযায়ী আশরাফুলের পারিশ্রমিক দাঁড়ায় ১৫ লাখ টাকা। কিন্তু এখনো এক টাকাও পারিশ্রমিক পাননি অ্যাশ। কলাবাগান কর্তৃপক্ষ টাকা পরিশোধ নিয়ে নানা টালবাহানা করছে।

এদিকে বঞ্চিত ক্রিকেটাররা গতকাল রবিবার মিরপুরে বিসিবি কার্যালয়ে প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীর কাছে অভিযোগ জানিয়ে আসেন। তাদের মধ্যে আছেন মোহাম্মদ আশরাফুল, জসীম উদ্দিন, সানজিত সাহা ও আবু বকর প্রমুখ। এবারের ডিপিএলে কলাবাগান ক্রীড়া চক্রের অবনমন হয়েছে।

ক্রিকেটারদের নাকি বলা হয়েছিল, বাজে পারফর্মেন্সের জন্য ১৫ শতাংশ পারিশ্রামিক কেটে রাখা হবে। ক্লাবের সঙ্গে সম্পর্ক খারাপ হওয়ার ভয়ে পাল্টা জবাব না দিয়ে সম্মতিসূচক স্বাক্ষর করেন সবাই। এখন দেখা যাচ্ছে পুরো টাকাটাই হাপিস! এদিকে ক্রিকেটারদের পাশাপাশি বিসিবির কাছে অভিযোগ জানিয়েছে কলাবাগান ক্রীড়াচক্রও।

তাদের সন্দেহ, লিগে ক্লাবের বেশ কয়েকজন ক্রিকেটার নাকি 'ম্যাচ ফিক্সিং' করেছেন! তাই তারাও চায়, বিষয়টির তদন্ত এবং সমাধান বিসিবির মাধ্যমেই হোক। এদিকে বিসিবি উভয় পক্ষকেই দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছে। -কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)