বাড়িতে ঢুকে পড়া শেয়াল তাড়াতে ৯৯৯ -এ ফোন

সাধারন অন্যরকম খবর 31 Mar 2018 at 10:44am 1,430
Googleplus Pint
বাড়িতে ঢুকে পড়া শেয়াল তাড়াতে ৯৯৯ -এ ফোন

গেট খোলা পেয়ে বাড়ির ভেতরে ঢুকে পড়ে একটি বড়সড় শিয়াল। যেকোনো সময় আক্রমণ করেতে পারে ভেবে রীতিমতো ভয় পেয়ে যান বাড়ির লোকজন। প্রায় ঘণ্টাখানেক নানাভাবে চেষ্টা করেও শিয়ালটিকে তাড়াতে ব্যর্থ হন তারা। বাধ্য হয়ে জরুরি সেবার জাতীয় হেল্প ডেস্ক ৯৯৯ নম্বরে ফোন করে সাহায্য চান বাড়ির মালিক। পরে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে শিয়ালটিকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়।

শুক্রবার রাজধানীর উত্তরার ১০ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডের ৮১ নম্বর বাড়িতে এ ঘটনা ঘটে। বাড়ির মালিক প্রকৌশলী মো. জাবেদ আলী গণমাধ্যমকে জানান, ভোরে কুকুরের তাড়া খেয়ে একটি শিয়াল হঠাৎ গেটের নিচের ফাঁক দিয়ে বাড়িতে ঢুকে যায়। শিয়ালটি প্রথমে আশ্রয় নেয় নিরাপত্তাকর্মীর কক্ষে। কিন্তু তাড়া খেয়ে সেটি ঢুকে পড়ে পানির পাম্পের জন্য বানানো ছোট একটি খাঁচায়। ফলে বাড়ির লোকজন নানাভাবে চেষ্টা করেও শিয়ালটিতে বের করতে ব্যর্থ হয়।

তিনি বলেন, ‘বড়সড় ওই শিয়াল দেখে আমরা ভয় পেয়ে গিয়েছিলাম। মনে হয়েছিল কখন যেন আমাদের ওপর আক্রমণ করে বসে। এক পর্যায়ে আমরা বাড়ির বাইরে চলে যাই। পরে ৯৯৯ নম্বরে ফোন করে ফায়ার সার্ভিসের সাহায্য চাই। ফোন পেয়ে দশ মিনিটের মধ্যে ওই বাড়িতে হাজির হন উত্তরা ফায়ার সার্ভিস একটি দল। এক ঘণ্টার চেষ্টায় তারা শিয়ালটিকে বের করে সেখান থেকে সরিয়ে নিতে সক্ষম হন।

উত্তরা ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম বলেন, শিয়ালটি যাতে মানুষকে আক্রমণ করতে না পারে এবং সেটিকে যাতে জীবিত উদ্ধার করা যায়, আমরা সেই চেষ্টাই করেছি। পরে শিয়ালটিকে উত্তরার ১৮ নম্বর সেক্টরে খোলা জায়গায় ছেড়ে দেয়া হয়েছে বলে জানান তিনি।

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 25 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)