JanaBD.ComLoginSign Up

শাকিব-অপু : যেভাবে সম্পর্ক প্রেম থেকে বিয়েতে গড়ায়

বিবিধ বিনোদন 22 Mar 2018 at 12:02pm 1,302
Googleplus Pint
শাকিব-অপু : যেভাবে সম্পর্ক প্রেম থেকে বিয়েতে গড়ায়

২০০৬ সাল। শাকিব খান তখন ঢালিউডের একজন অতিসাধারণ হিরো। আজকের মতো তারকাখ্যাতি ছিল না তার। অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল বড় বাজেটের একটি সিনেমা নির্মাণ করবেন। সিনেমার নাম ‘কোটি টাকার কাবিন’। যেখানে সিনেমার নায়ক হিসেবে তিনি পছন্দ করলেন শাকিব খানকে।

শাকিবের বিপরীতে ডিপজল চাইলেন নতুন কোনো নায়িকা। যেমন চাওয়া, তেমন পাওয়া। ডাক পড়ল অপু বিশ্বাসের। যতটুকু মনে পড়ে আমজাদ হোসেনের ‘কাল সকালে’ ও সুভাষ দত্তের ‘ও আমার ছেলে’তে অভিনয় করেছিলেন অপু। তবে সেটা বড় কোনো চরিত্র নয়। বগুড়াতেই থাকতেন তিনি। অভিনয়কে পেশা হিসেবে নেওয়ার ইচ্ছে তখনও জাগেনি অপুর।

এরইমধ্যে মাধ্যমিকে পরীক্ষা দিলেন অপু। পরীক্ষা শেষে কিছুটা বিরতি। ঠিক সেই সময় সুযোগ আসে ‘কোটি টাকার কাবিন’ সিনেমার। কোনো চিন্তা না করেই অপু রাজি হয়ে যান। শাকিব খানকে পাচ্ছেন নিজের নায়ক হিসেবে। শাকিব তখন ঢালিউডের পরিচিত মুখ।

তার বেশ কিছু সিনেমা দেখেছেন অপু। এবার সামনা সামনি দেখার সুযোগ মিলে গেলো। এই সিনেমার সূত্র ধরেই শুটিং সেটে প্রথম দৃষ্টি বিনিময়। শাকিবকে ‘ভাইয়া’ বলে ডাকতেন অপু। ‘আপনি’ বলে সম্বোধন করতেন তখন।

‘কোটি টাকার কাবিন’ সিনেমার শুটিং শুরু করলেও খুব একটা জানাশোনা হয়নি দুজনার। তাই সেটে বসে একে অপরকে লুকিয়ে দেখেন দুজন। কিন্তু ওইভাবে কোনো কথা হয় না। এভাবেই অল্প অল্প পরিচয়ে কিছুটা কাছে আসা। শাকিব অপুর কাছ থেকে ফোন নম্বর নেন।

যদিও তখন শাকিব অনেকটা নার্ভাস ছিলন। এরপর অপুকেই প্রথম ফোন করেন শাকিব। তবে তার আগে এসএমএস দিয়ে জানান, আমি রানা (শাকিবের ডাক নাম), ফোন রিসিভ করো। অপু লজ্জা পেলেন। সবার সামনে ফোন রিসিভ না করে ওয়াশরুমে ঢুকে পানির কল ছেড়ে দিয়ে শাকিবের সঙ্গে প্রথম কথা বললেন অপু।

এভাবে দেড় মাস ফোনে প্রেম চলে। কোনো কোনো দিন ফোনে শাকিবের সঙ্গে কথা বলতে গিয়ে মায়ের কাছে ধরাও পড়েছেন অপু। শাস্তিস্বরূপ অপুকে পাঠিয়ে দেওয়া হয় ভারতে, বোনের বাসায়। সেখানেই থাকতে হবে, সিনেমায় আর অভিনয় করা যাবে না। কিন্তু প্রেম যে মানে না কোনো বাধা।

ভারতে যাওয়ার পর অপুর প্রেম আরও গভীর হয়। রাস্তার পাশের ফোন বুথ থেকে দিনের একটা নির্দিষ্ট সময়ে শাকিবকে ফোন করতেন অপু। প্রেমিকার ফোন পেয়ে সিনেমার শিডিউল ফাঁসিয়ে শাকিব চলে যান ভারত। তাও বিমানে নয়, বাসে চড়ে। ঢাকা থেকে লালমনিরহাটের পাটগ্রাম হয়ে ভারতে প্রবেশ করেন শাকিব। দেখা করলেন প্রেমিকার সঙ্গে। ঘুরতে গেলেন দার্জিলিং।

যদিও দেশে ফিরে শিডিউল ফাঁসানোর দায়ে বিপদে পড়তে হয়েছিল শাকিবকে। এদিকে ‘কোটি টাকার কাবিন’ মুক্তি পেয়েছে। মুক্তির পরেই সুপারহিট। নতুন এ জুটির সাফল্য দেখে ডিপজল আরও চারটি সিনেমার ঘোষণা দেন। সিনেমা করলেই শাকিবের কাছাকাছি থাকতে পারবেন অপু। তাই রাজি হয়ে গেলেন।

কিন্তু বাধা শুধু পরিবার। কে শোনে কার কথা! বিদ্রোহ করলেন অপু। দেশে ফিরে এসে বগুড়ার এক কলেজে ভর্তি হলেন তিনি। শাকিব তখন শুটিং ফেলে কলেজের সামনে গিয়ে দাঁড়িয়ে থাকতেন। অপুর মা শাকিবের সঙ্গে মেলামেশা পছন্দ করতেন না। একদিন শাকিবের মুখোমুখি হলেন তিনি।

শাকিব বললেন, ‘আমি আপনার মেয়েকে বিয়ে করব। অপুর মা বললেন, আর সেদিনই আমি তোমাকে ত্যাজ্য করব। ভালোবাসার বন্ধন আরও মজবুত করতে শাকিব বিয়ের তারিখ নির্ধারণ করেন। সেদিন ছিলো ১৮ এপ্রিল ২০০৮। এ দিনে বিয়ে করার কারণ হচ্ছে সেদিন শাকিবের বাবা-মা বাসায় ছিলেন না।

শাকিবের ফুপাতো ভাই তানভীরের মেয়ের জন্মদিনের অনুষ্ঠানে যাবেন। নির্ধারিত সময়ে কাজী ডেকে আনা হলো। ভালোবাসার টানে ধর্ম ত্যাগ করে অপু বিশ্বাস হয়ে গেলেন অপু ইসলাম খান।

বিয়েতে ছিলেন অপুর মেজ বোন, শাকিবের কাজিন মুনির ও প্রযোজক মামুনুজ্জামান মামুন। বিয়ের পর অপু চলে গেলেন নিজের বাসায়। বিয়ের বিষয়টা শাকিবের বাবা-মা, অপুর মা জানতেন না। ঘনিষ্ঠ বন্ধুবান্ধব ছাড়া চলচ্চিত্রেরও তেমন কেউ জানতেন না। বছরখানেক পর দুজন একসঙ্গে থাকতে শুরু করেন।

অপুর ভাষ্য, যেন কেউ সন্দেহ করতে না পারে, সেজন্য শুটিংয়ের সময় শাকিবের ধারেকাছেও থাকতাম না। শটের সময় চলে যেতাম ক্যামেরার সামনে। অনেকের সন্দেহ হয়েছে; কিন্তু কেউ নিশ্চিত হতে পারেনি। -অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 22 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
ক্যাটরিনাকেও নির্যাতন করতেন সালমান! ক্যাটরিনাকেও নির্যাতন করতেন সালমান!
Yesterday at 4:51pm 264
যে কারণে অল্প বয়সে বিয়ে করলেন শাহরুখ যে কারণে অল্প বয়সে বিয়ে করলেন শাহরুখ
Yesterday at 12:38pm 304
রণবীরের মদপানে আসক্তি নেই, তবে… রণবীরের মদপানে আসক্তি নেই, তবে…
Yesterday at 12:30pm 91
আলিয়াকে যে প্রস্তাব দিয়েছিলেন রণবীর আলিয়াকে যে প্রস্তাব দিয়েছিলেন রণবীর
15 Jul 2018 at 1:12pm 275
সালমান খানের দৈনিক খাবার খরচ জানলে অবাক হবেন! সালমান খানের দৈনিক খাবার খরচ জানলে অবাক হবেন!
15 Jul 2018 at 10:11am 517
জ্যাকলিন-ক্যাটরিনাকে ঘরে বন্দি করতে চেয়েছিলেন সালমান! জ্যাকলিন-ক্যাটরিনাকে ঘরে বন্দি করতে চেয়েছিলেন সালমান!
14 Jul 2018 at 8:22pm 341
‘অনুরাগ কাশ্যপ সাতবার আমাকে নগ্ন করেছে’ ‘অনুরাগ কাশ্যপ সাতবার আমাকে নগ্ন করেছে’
14 Jul 2018 at 4:31pm 485
বর্ষাতে রোম্যান্টিক হয়ে যান শ্রীদেবীর মেয়ে বর্ষাতে রোম্যান্টিক হয়ে যান শ্রীদেবীর মেয়ে
14 Jul 2018 at 12:26pm 220

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন
ঘোষণা দিয়ে নববধূকে তুলে নিয়ে গণধর্ষণঘোষণা দিয়ে নববধূকে তুলে নিয়ে গণধর্ষণ
Yesterday at 10:50pm 109
আজকের রাশিফল : ১৭ জুলাই, ২০১৮আজকের রাশিফল : ১৭ জুলাই, ২০১৮
Yesterday at 10:37pm 52
আজকের এই দিনে : ১৭ জুলাই, ২০১৮আজকের এই দিনে : ১৭ জুলাই, ২০১৮
Yesterday at 10:36pm 31
বিশ্বকাপে গোলের দিক দিয়ে সেরা যে ১০টি ক্লাববিশ্বকাপে গোলের দিক দিয়ে সেরা যে ১০টি ক্লাব
Yesterday at 8:38pm 261
রাশিয়া বিশ্বকাপে ব্যর্থদের সেরা একাদশে যাদের নামরাশিয়া বিশ্বকাপে ব্যর্থদের সেরা একাদশে যাদের নাম
Yesterday at 8:29pm 309
শাওমির সবচেয়ে সস্তা ফোনশাওমির সবচেয়ে সস্তা ফোন
Yesterday at 8:16pm 127
দুনিয়ায় সবচেয়ে বেশি বৃষ্টিপাতদুনিয়ায় সবচেয়ে বেশি বৃষ্টিপাত
Yesterday at 4:56pm 127
ক্যাটরিনাকেও নির্যাতন করতেন সালমান!ক্যাটরিনাকেও নির্যাতন করতেন সালমান!
Yesterday at 4:51pm 264