ফেসবুকে আপনার বন্ধুদের লুকানো বন্ধু তালিকা দেখবেন যেভাবে!

ফেসবুক টিপস 20th Apr 16 at 7:57pm 1,197
Googleplus Pint
ফেসবুকে আপনার বন্ধুদের লুকানো বন্ধু তালিকা দেখবেন যেভাবে!

কোন বন্ধুর ফেসবুক প্রোফাইলে ঢুকে তার বন্ধুদের খোঁজ পেতে গিয়ে অনেকেই দেখেন শুধু দেখা যাচ্ছে `মিউচুয়াল ফ্রেন্ডস`-দের তালিকা। তারমানে আপনার বন্ধুটি তার পুরো বন্ধুর তালিকা আপনার কাছ থেকে আড়াল করে রেখেছেন। তবে কোনও পরোয়া নেই। এখন চাইলেই আপনি আপনার `ফেসবুক ফ্রেন্ড`-এর বন্ধুদের সম্পূর্ণ তালিকা দেখতে পাবেন। যারা আপনার বন্ধুর তালিকায় নেই তাদের সঙ্গে কারা বন্ধুত্ব পেতেছেন ফেসবুকে সেটাও চলে আসতে পারে আপনার নখদর্পনে।


কিভাবে করবেন:
সম্প্রতি “ফেসবুক ফ্রেন্ডস ম্যাপার” (Facebook Friends Mapper) নামে একটি বিনামূল্যের ক্রোম এক্সটেনশন নিয়ে এসেছে গুগল। যেটি আপনাকে জানিয়ে দেবে বন্ধুদের গোপন করা বন্ধুদের তালিকা। কীভাবে সম্ভব হবে এসব আসুন জেনে নিই,
প্রথমে চলে যান গুগল ক্রোমের ওয়েব স্টোরে। ইনস্টল করুন Facebook Friends Mapper extension।

যে বন্ধুর গোপন ফেসবুক ফ্রেন্ড লিস্টটি আপনি দেখতে চান, তাঁর প্রোফাইলটি খুলুন। এখন আপনি ফ্রেন্ডস ট্যাবে দেখতে পাবেন `Reveal Friends` অপশনটি। এবার ক্লিক করুন তাতে। ব্যাস `কেল্লা ফতে`। বন্ধুর গোপন করা ফ্রেন্ড লিস্ট আপনার হাতের মুঠোয় চলে আসবে। আপনি যার ফ্রেন্ডলিস্ট দেখতে চাইছেন তিনি আপনার বন্ধুর তালিকায় না থাকলেও কিছু যাবে আসবে না।

তার কোনও একজন বন্ধু আপনার বন্ধু হলেই হবে। সম্প্রতি এসেছে এই অপশনটি। ফেসবুক কর্তৃপক্ষ কোনও ব্যবস্থা নেওয়ার আগেই আপনি আপনার কাজটি সেরে ফেলুন।

Googleplus Pint
Like - Dislike Votes 31 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (1)