মহাকাব্যিক ইনিংস শেষে মুমিনুলের বিদায়

ক্রিকেট দুনিয়া 01 Feb 2018 at 9:56am 898
Googleplus Pint
মহাকাব্যিক ইনিংস শেষে মুমিনুলের বিদায়

প্রথম দিন শেষে অপরাজিত ছিলেন ১৭৫ রানে। আর ৭ রান করলেই নিজের ব্যক্তিগত সর্বোচ্চ ১৮১ রানের ইনিংস ছাড়িয়ে নতুন রেকর্ড গড়তে পারতেন। আজ চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ইনিংসটা আর লম্বা হলো না। অভিজ্ঞ স্পিনার রঙ্গনা হেরাথের বলে মেন্ডিসের তালুবন্দি হলেন ২১৪ বলে ১৬ চার ১ ছক্কায় ১৭৬ রানের অসাধারণ ইনিংস খেলা মুমিনুল।

দ্বিতীয় দিনের শুরুতে বেশ সতর্ক ব্যাটিং করছিলেন অপরাজিত ব্যাটসম্যান মুমিনুল হক এবং অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদ। প্রথম দিনের মত আজ ব্যাটিং করা ততটা সহজ হবে না। আজ থেকে উইকেট স্পিনারদের পক্ষে কথা বলবে। প্রথম সেশনটা টিকে থাকা তাই ভীষণ গুরুত্বপূর্ণ।

৪ উইকেটে ৩৭৪ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করে বাংলাদেশ। মুমিনুল হক ১৭৫ রানে অপরাজিত ছিলেন। তার ব্যক্তিগত সর্বোচ্চ রান ১৮১। আজই হয়ত নিজেকে ছাড়িয়ে যেতে পারেন। গতকাল মুশফিকের সঙ্গে তার জুটি ছিল ২৩৬ রানের! এটাই এই জুটির সর্বোচ্চ রান।

মুমিনুল সেঞ্চুরি পেলেও অল্পের জন্য ক্যারিয়ারের ৬ষ্ঠবারের মত তিন অংক যেতে পারেননি মুশফিক। ১৯২ বলে ৯২ রান করে আউট হয়ে গেছেন। পরের বলেই 'গোল্ডেন ডাক' মারেন লিটন দাস। তবে দিনশেষে রয়ে গেল মুশফিকের জন্য আফসোস। -কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 7 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)