দেখে নিন আইপিএলের দল না পাওয়া একাদশ হারাতে পারে যেকোনো দলকে

ক্রিকেট দুনিয়া 30 Jan 2018 at 1:36pm 1,999
Googleplus Pint
দেখে নিন আইপিএলের দল না পাওয়া একাদশ হারাতে পারে যেকোনো দলকে

আইপিএলের নিলাম বিষয়টি অনেকটাই লটারির মতো। এবারের নিলামে আরও বেশি প্রমাণিত হলো বিষয়টি। অপ্রত্যাশিত দলবদলের ছড়াছড়ি এবারের নিলামে। ‘অচেনা’ কেউ আকাশ ছোঁয়া দাম পেয়েছেন, আবার বহু বড় তারকা দল পাননি। দল না পাওয়া ওই ‘বাতিল’দের নিয়ে একাদেশ নির্বাচন করা হলে বেশ শক্ত একটা দলই দাঁড়িয়ে যাবে। ‘বাতিল’দের নিয়ে গড়া দলকে আইপিএলে অন্তর্ভুক্ত করা হলে চ্যাম্পিয়নও হতে পারে তারা!

লোকেশ রাহুল এবার বিক্রি হয়েছেন ১১ কোটি রুপিতে। করন নায়ারের মতো ক্রিকেটারের দাম উঠেছে সাড়ে সাত কোটি রুপি! জয়দেব উনাদকাটের মতো পেসার বিক্রি হয়েছেন সাড়ে ১১ কোটিতে! অথচ হাশিম আমলা, ইয়ান মর্গান, মার্টিন গাপটিল, তামিম ইকবাল, মিচেল ম্যাকক্লেনাঘান, স্যামুয়েল বদ্রির মতো পরীক্ষিত তারকারা দলই পাননি।

নতুন করে এমন একটা দল বানিয়ে নিলে চ্যাম্পিয়ন্স হয়ে যাওয়ার ভালো সুযোগই তৈরি হবে। ওপেনিংয়ে মার্টিন গাপটিলের সঙ্গে স্বপ্নের ফর্মে থাকা তামিম ইকবাল। তারপর নিরব ঘাতক হাশিম আমলা। মিডল অর্ডারে লেন্ডল সিমন্স, ইয়ান মর্গান, মাহমুদুল্লাহর মতো বিশ্বের অন্যতম সেরারা।

পেস আক্রমণে আইপিএল ইতিহাসের অন্যতম সেরা পেসার লাথিস মালিঙ্গা। তার সাথে মিচেল ম্যাকক্লেনাঘান, ইশান্ত শর্মারা থাকবেন। স্পিন আক্রমণে স্যামুয়েল বদ্রি। বদ্রির সাথে মাহমুদুল্লাহ প্রস্তুত থাকবেন হাত ঘুরাতে। এবারের নিলামের পর আইপিএলের দলগুলোর যে অবস্থা দাঁড়িয়েছে তার চেয়ে এই ‘বাতিল’ একাদশটা পিছিয়ে কোথায়?

এবারের আইপিএলে দল না পাওয়াদের নিয়ে একাদশ নির্বাচন করা হলে কেমন হয় দেখা যাক. . .

তামিম ইকবাল, মার্টিন গাপটিল, হাশিম আমলা, লিন্ডল সিমন্স, শন মার্শ, ইয়ান মর্গান, মাহমুদুল্লাহ রিয়াদ, মিচেল ম্যাকক্লেনাঘান, লাথিস মালিঙ্গা, ইশান্ত শর্মা ও স্যামুয়েল বদ্রি।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 20 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)