বাংলাদেশের প্রতিকূল উইকেট বানিয়ে বিতর্কে গামিনি

ক্রিকেট দুনিয়া 30 Jan 2018 at 9:27am 593
Googleplus Pint
বাংলাদেশের প্রতিকূল উইকেট বানিয়ে বিতর্কে গামিনি

ত্রিদেশীয় সিরিজে পরাজয়ের পর মিরপুর শেরেবাংলার কিউরেটর গামিনি ডি সিলভার পারফরম্যন্স নিয়ে অনেক প্রশ্ন উঠছে। ফাইনাল এবং তার ‍আগের ম্যাচে বাংলাদেশের চাহিদা অনুসারে উইকেট না বানিয়ে নিজের মাতৃভূমি শ্রীলংকার মনঃপূত উইকেট তৈরি করেন গামিনি।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের চাহিদা ছিল ব্যাটিং সহায়ক উইকেট। কিন্তু বানিয়েছেন বোলিং সহায়ক উইকেট। অনেকেই ধারণা করছেন, বাংলাদেশে চাকরি করলেও নিজের দেশের কথা ভেবে তাদের অনুকূলে যায় এমন উইকেট বানিয়েছেন গামিনি।

ফাইনালের পরই বোর্ডের অনেকেই উইকেট নিয়ে সমালোচনা করেছেন। টিম ম্যানেজমেন্টও উইকেট নিয়ে বিসিবির কাছে অভিযোগ করেছে। এখণ বিসিবি কি করে সেটাই দেখার বিষয়। সিরিজ শুরুর আগে মিরপুর স্টেডিয়ামে অনেকবারই লংকান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও গামিনিকে অনেকবার কথা বলতে দেখা গেছে।

এছাড়া শ্রীলংকান টিম ম্যানেজমেন্টের সঙ্গে অনেকবার কথা বলেছেন তিনি। তবে দেশের খেলোয়াড় এবং সাবেক সহকর্মীদের সঙ্গে কথা বলায় কেউই খুব একটা বাঁকা চোখে দেখেননি। কিন্তু টানা দুটি ম্যাচের উইকেট একই রকম হওয়ায়। টনক নড়েছে বিসিবির। গামিনির উইকেট বানানো নিয়ে বেশ সমালোচনা হচ্ছে।

এ নিয়ে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, বিষয়টি মিডিয়াতে এসেছে। টিম ম্যানেজমেন্ট থেকেও উইকেটের বিষয়ে আমাদের জানানো হয়েছে। বিসিবিও এই বিষয়টা নিয়ে আলোচনা করেছে। কি কারণে এমনটা হলো সেটা জানার জন্য আমরা একটি প্রক্রিয়ায় আগাবো। তবে এ নিয়ে এখনই আমি কিছু বলতে চাইছি না। তবে বিষয়টা আমাদের ভাবনায় আছে। -যুগান্তর

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 9 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)