বার্সাকে আবারও জেতালেন মেসি ও সুয়ারেজ

ফুটবল দুনিয়া 29 Jan 2018 at 11:34am 597
Googleplus Pint
বার্সাকে আবারও জেতালেন মেসি ও সুয়ারেজ

দুর্দান্ত ফর্মে থাকার কথা আবারও জানান দিয়েছে বার্সেলোনা। চলতি মৌসুমে খুনে ফর্মে থাকা দলটির দুই তারকা লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ আবারও গোল করে বার্সাকে জিতিয়েছেন। এই দুই তারকার গোলে আলাভেসের বিপক্ষে ২-১ ব্যবধানে জয় পেয়েছে কাতালান ক্লাবটি।

তবে অন্য দিনের চেয়ে ঘরের মাঠে ন্যু ক্যাম্পে আলাভেসের বিপক্ষে জয় পেতে বেশ ঘাম ঝরাতে হয়েছে বার্সেলোনাকে। নিজেদের রক্ষণে কড়া পাহারা বসিয়ে স্বাগতিক বার্সাকে শুরুতে গোল থেকে বিরত রেখেছিল আলাভেস। তাই প্রথমার্ধে গোল হজম করে পিছিয়ে থেকেই বিশ্রামে যেতে হয়েছে ভালভর্দের শিষ্যদের।

ন্যু ক্যাম্পে ম্যাচের ২৩ মিনিটেই স্বাগতিক দর্শকদের উচ্ছ্বাস থামিয়ে দেয় আলাভেস। পাল্টা আক্রমণে অতিথিদের এসময় এগিয়ে দেন ইয়োন গিদেত্তি। ইবাই গোমেসের লম্বা পাস ধরে দারুণ ক্ষিপ্রতায় ছুটে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন সুইডেনের এই ফরোয়ার্ড। পিছনে ছোটা ডিফেন্ডার সামুয়েল উমতিতি বাধা দেওয়ার কোনো সুযোগ পাননি। বিশ্রামে যাওয়ার আগে আবারও এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল আলাভেস। তবে এই অর্ধে আর গোল না হওয়ায় ১-০ ব্যবধানে পিছিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে বার্সা।

দ্বিতীয়ার্ধে নিজেদের বিধ্বংসী রূপ দেখায় বার্সা। বল দখলে রেখে প্রতিপক্ষকে ক্লান্ত করে গোল উৎসব শুরু করে বার্সা। এসময় দুর্দান্ত কিছু গোলের সুযোগ হাতছাড়ার পর ম্যাচের ৭২ মিনিটে ন্যু ক্যাম্পের গ্যালারিতে উচ্ছ্বাস ছড়ান লুইস সুয়ারেজ। এ সময় বাঁ-দিকের বাইলাইন থেকে আন্দ্রেস ইনিয়েস্তার দারুণ ক্রস ডান দিকে পেয়ে দুর্দান্ত ভলিতে বল জালে পাঠান তিনি। আর ম্যাচের ৮৪ মিনিটে বার্সার জয়সূচক গোলটি করেন দলের সেরা তারকা লিওনেল মেসি। ২০ গজ দূর থেকে চমৎকার ফ্রিকে কাতালান ক্লাবটিকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন তিনি। শেষপর্যন্ত এ ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় বার্সা।

লা লিগায় এ জয়ে ২১ ম্যাচ শেষে ৫৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে বার্সা। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৩৮ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছে।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 13 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)