বাঘের খপ্পরে দুই যুবক, রাখে আল্লাহ মারে কে!

সাধারন অন্যরকম খবর 28 Jan 2018 at 10:01am 2,363
Googleplus Pint
বাঘের খপ্পরে দুই যুবক, রাখে আল্লাহ মারে কে!

কথায় আছে রাখে আল্লাহ মারে কে? এ প্রবাদের প্রমাণ মিলল এবার ভারতের মহারাষ্ট্রে। গহীন অরণ্যের মাঝ দিয়ে গন্তব্যে যাওয়ার পথে বাঘের খপ্পরে পড়েও শেষ পর্যন্ত বেঁচে গেছেন তারা। তবে যেভাবে তারা বেঁচে ফিরেছেন তার রীতিমতো লোমহর্ষক। সামনে বাঘ।

পেছনেও বাঘ। মাঝখানে থরথর করে কাঁপছেন দুই যুবক। কী হল তারপর? মহারাষ্ট্রে ঘটে যাওয়া এই ঘটনার ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতেও। চার মিনিটের ওই ভিডিও দেখে শিউরে উঠেছে পুরো নেট দুনিয়া।

ওই ভিডিওতে দেখা যাচ্ছে, নির্জন পথে মোটরসাইকেলে চড়ে যাচ্ছেন দুই আরোহী। দুপাশে ঘন জঙ্গল। হঠাৎই জঙ্গল থেকে বেরিয়ে এলো বাঘ। তাও আবার একটি নয়। দুই দুটো পূর্ণবয়স্ক বাঘ।

মোটরসাইকেল থেমে গিয়েছিল আগেই। এবার যেন ছুটে পালাতে পারলেই হয়। তবে পালাবার যে পথ নেই। কেননা বাইকের চারপাশে তখন রীতিমতো দুলকি চালে পায়চারি করে চলেছে বাঘ দুটো। ঘুরে ফিরে কখনো তারা চলে আসছে যুবকদের খুব কাছে।

কখনো কিছুটা দূরে সরে জুলজুল করে চেয়ে আছে যুবকদেরই দিকে। হাবেভাবে যেন মেপে নিতে চাইছে নাগালের মধ্যেই থাকা শিকারকে। আর যুবকদের অবস্থা বলাই বাহুল্য। যেন শ্বাস নিতেও ভুলে গিয়েছেন তারা।

যেকোনো মুহূর্তেই ঘটতে পারে বিপদ। বাঘদের চালচলন দেখে মনে হচ্ছিল এই বুঝি ঝাঁপিয়ে পড়বে যুবকদের ওপর। আক্রমণের আগে শিকারকে একটু খেলিয়ে নিচ্ছে। কিন্তু, না। কথায় বলে না, রাখে আল্লাহ মারে কে! শেষে আর আক্রমণের পথে যায়নি বাঘেরা। বেশ কিছুক্ষণ যুবকদের আশপাশে ঘোরাফেরা করে জঙ্গলেই ফিরে যায় তারা।

পুরো ঘটনাই সামনে থেকে দেখেছেন আরও কয়েকজন। ঘটনাস্থল থেকে বেশ কিছুটা দূরে একটি গাড়ির মধ্যে ছিলেন তারা। ভিডিওটি তারাই শ্যুট করেন। তাদের মধ্যেই একজন জানিয়েছেন, যুবকদের পরিণতি কী হতে পারে সেই ভেবে গাড়ির মধ্যেই দমবন্ধ করে বসেছিলেন তারা। হাত দেখিয়ে যুবকদের চুপ করে দাঁড়িয়ে থাকার পরামর্শও দেন তারা।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 27 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)