ফাইনালে তামিমের সঙ্গী ইমরুল, এনামুল বাদ!

ক্রিকেট দুনিয়া 26 Jan 2018 at 10:39am 737
Googleplus Pint
ফাইনালে তামিমের সঙ্গী ইমরুল, এনামুল বাদ!

শনিবার ত্রিদেশীয় সিরিজের ফাইনাল।শিরোপা লড়াইয়ের এ ম্যাচে নিশ্চিতভাবেই বাদ পড়ছেন ওপেনার এনামুল হক বিজয়।তার জায়গায় দেখা যাবে ইমরুল কায়েসকে। প্রথম দুই ওয়ানডেতে ১৬ জনের দলে থাকলেও ইনজুরির কারণে একাদশে থাকতে পারেননি। পরের দুই ওয়ানডেতে অবশ্য দলেই ছিলেন না ইমরুল।কিন্তু এনামুল হক বিজয়ের ব্যর্থতার সুযোগে ফাইনাল ম্যাচের ঘোষিত স্কোয়াডে দলে ফিরেন তিনি।

২০১৫ সালের বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ইনজুরির পর চলমান ত্রিদেশীয় দলে ফিরেন বিজয়। আড়াই বছর পর দলে ফিরে নিজেকে সেভাবে প্রমাণ করতে পারেননি। চার ম্যাচে তার রান ১৯,৩৫,১ ও ০। বস্তুত টানা ব্যর্থতার কারণেই বিজয়ের বিকল্প ভাবতে বাধ্য হন নির্বাচকরা।

এতো দীর্ঘ সময় পর জাতীয় দলে ফিরে তামিমের সঙ্গে নিজের জায়গা ধরে রাখতে চলমান ত্রিদেশী সিরিজি ভালো করার বিকল্প ছিলো না এনামুলের।শেষ তিন ম্যাচে পর পর ব্যর্থতার শেষ সুযোগ ছিলো গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে। কিস্তু শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেও তিনি ব্যর্থ। ছয় বল খেলে রানের খাতা খোলার আগেই লাকমলের বলে বোল্ড আউট হয়ে সাজঘরে ফিরে যান তিনি।

তাই জাতীয় দলে বিজয়ের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা থেকে যাচ্ছে। টানা ব্যর্থতার কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে দল থেকে বাদ পড়তে পারেন তিনি ।

এইদিকে ইমরুল কায়েসও মোটামুটি ভালো ফর্মে রয়েছেন ।বিপিএলে তার ব্যাট না চললেও শেষ জাতীয় দলের হয়ে ১৪ ম্যাচে পাঁচ হাফ সেঞ্চুরির করার পাশাপাশি করেছেন এক সেঞ্চুরি। প্রথম শ্রেনীর ক্রিকেটেও ফর্মে রয়েছেন তিনি। বিসিএলে ২১ জানুয়ারি সাউথ জোনের হয়ে সেঞ্চুরি হাঁকিয়েছেন ইমরুল।

সব মিলে শনিবারের ফাইনালে তামির সঙ্গী হিসেবে ইমরুল কায়েসকেই দেখা যেতে পারে। বাদ পড়তে যাচ্ছেন এনামুল হক বিজয়। -ঢাকা টাইমস

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 13 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)