মেসি-সুয়ারেজের গোলে শেষ চারে বার্সা

ফুটবল দুনিয়া 26 Jan 2018 at 8:52am 394
Googleplus Pint
মেসি-সুয়ারেজের গোলে শেষ চারে বার্সা

আগের দিন ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে কম বাজেটের দল লেগানেসের বিপক্ষে গোল হজমে কোপা দেল’রের কোয়ার্টারফাইনাল থেকে ছিটকে পড়েছে রিয়াল মাদ্রিদ। তবে রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনা ঘরের মাঠে জিতে কোপা দেল’রের সেমিফাইনালে উঠেছে।

কোয়ার্টারফাইনালের প্রথম লেগে এস্পানিওলের মাঠে ১-০ ব্যবধানে পিছিয়ে ছিল বার্সেলোনা। তবে গতকাল রাতে নু ক্যাম্পে লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের গোলে ২-০ ব্যবধানে জয় পায় দলটি। আর তাতে দুই লেগে মিলিয়ে ২-১ ব্যবধানে শেষ চার নিশ্চিত হয়েছে কাতালান ক্লাবটির।

বৃহস্পতিবার রাতে নু ক্যাম্পে ম্যাচের ৯ মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। এসময় ডান দিক থেকে আলেইশ ভিদালের দারুণ ক্রস ছয় গজ বক্সে পেয়ে হেডে প্রথম গোলটি করেন লুইস সুয়ারেজ। আর ম্যাচের ২৫ মিনিটে বার্সাকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন বার্সা শিবিরের সেরা তারকা লিওনেল মেসি। প্রতিপক্ষ ডিফেন্ডারদের ভুলের ‍সুযোগে ডি-বক্সের বাইরে বল ধরে কিছুটা আড়াআড়ি গিয়ে বাঁ-পায়ের জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

ম্যাচের ৬৮ মিনিটে আন্দ্রেস ইনিয়স্তোর পরিবর্তে মাঠে নামানো হয় জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে লিভারপুল থেকে বার্সেলোনায় আসা ফিলিপ কুতিনহো। তবে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না আসায় ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে মেসি-সুয়ারেজ-কুতিনহোরা।

- রাইজিংবিডি

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 8 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)