ত্রিদেশীয় সিরিজে এখন পর্যন্ত ব্যাটে-বলে এগিয়ে রয়েছেন যারা!

ক্রিকেট দুনিয়া 25 Jan 2018 at 9:26am 1,175
Googleplus Pint
ত্রিদেশীয় সিরিজে এখন পর্যন্ত ব্যাটে-বলে এগিয়ে রয়েছেন যারা!

ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম দুই ম্যাচে জয় পেয়ে এরই মধ্যে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। গতকাল নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। আর সেই ম্যাচে ৯১ রানের বড় ব্যবধানে জয় পায় বাংলাদেশ। আগামীকাল ২৫ জানুয়ারি নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

ত্রিদেশীয় সিরিজে এরই মধ্যে পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। যার মধ্যে তিনটিতে জয় পেয়েছে বাংলাদেশ, একটিতে জিম্বাবুয়ে ও একটিতে জয় পেয়েছে শ্রীলঙ্কা। আগামীকালশ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। টুর্নামেন্টের এই পাঁচ ম্যাচে এখন পর্যন্ত ব্যাট বলে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে রয়েছেন টাইগা ওপেনার তামিম ইকবাল। তিন ম্যাচে তার মোট রানসংখ্যা ২৪৪। অন্যদিকে ৪ ম্যাচ খেলে ১৮১ রান করা জিম্বাবুয়ান অলরাউন্ডার সিকান্দার রাজা রয়েছে দ্বিতীয় স্থানে। এরপর ৩ ম্যাচ খেলে ১৫৫ রান করা সাকিব রয়েছে তৃতীয়স্থানে।

অন্যদিকে বোলারদের তালিকায় শীর্ষে রয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিন ম্যাচে ৯ উইকেট নিয়ে শীর্ষে আছেন তিনি। তিন ম্যাচে তার সমান ৯ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন লঙ্কান তারকা থিসারা পেরেরা।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 23 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)