রিয়াল মাদ্রিদকে বিদায় করে দিলো লেহানেস

ফুটবল দুনিয়া 25 Jan 2018 at 9:13am 465
Googleplus Pint
রিয়াল মাদ্রিদকে বিদায় করে দিলো লেহানেস

কোয়ার্টার ফাইনালেই শেষ হয়ে গেল রিয়াল মাদ্রিদের কোপা দেল রে অভিযান। ঘরের মাঠে মাদ্রিদের ক্লাবটি ২-১ গোলে হেরে গেছে লেহানেসের বিপক্ষে। প্রথম লেগ ১-০ গোলে জিতে ফিরেছিল রিয়াল, তবে ফিরতি লেগে প্রতিপক্ষের মাঠে বেশি গোল দেওয়ায় ২-২ গোলের সমতার পরও সেমিফাইনালে উঠে গেছে লেহানেস।

লা লিগার শিরোপা স্বপ্ন একরকম শেষই হয়ে গেছে রিয়ালের। মৌসুমের মাঝপথে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা থেকে পিছিয়ে আছে ১৯ পয়েন্টে। কোপা দেল রে স্বপ্নটা অবশ্য ভালোভাবেই বেঁচে ছিল লেহানেসের মাঠ থেকে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ ১-০ গোলে জিতে ফেরায়। কিন্তু ঘরের মাঠের খারাপ সময়টা আরও ভালোভাবে জড়িয়ে ধরলো মাদ্রিদের অভিজাতদের। নিজেদের মাঠেই এবার বিশাল ধাক্কা খেয়েছে তারা। ক্রিস্তিয়ানো রোনালদো-গ্যারেথ বেলবিহীন দল ছিটকে গেছে স্প্যানিশ কাপ থেকে।

০-১ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয় লেগ শুরু করা লেহানেস ৩১ মিনিটে সেমিফাইনালের আশা বাঁচিয়ে তোলে হাভিয়ের এরাসোর লক্ষ্যভেদে। বিরতির পর অবশ্য করিম বেনজিমার গোলে রিয়াল সমতা ফেরানোর সঙ্গে শেষ চারের পথে এগিয়ে যায়। কিন্তু ৫৫ মিনিটে গাব্রিয়েলের লক্ষ্যভেদে সব হিসাব যায় পাল্টে। তার ওই গোলটাই গড়ে দিয়েছে সেমিফাইনালের ভাগ্য। দুই লেগ মিলিয়ে ২-২ সমতা হওয়ার পরও রিয়ালের মাঠে এসে বেশি গোল দেওয়ার সুবিধা নিয়ে শেষ চার নিশ্চিত করেছে লেহানেস।

লা লিগায় পয়েন্ট টেবিলের ব্যবধানটা বড় হয়ে যাওয়ার পর এবার কোপা দেল রে থেকে ঝরে পড়ল রিয়াল। ‘শেষ আশা’ হিসেবে এখন ‘লস ব্লাঙ্কোদের’ টিকে থাকলো চ্যাম্পিয়নস লিগ। গোল ডটকম

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 11 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)