এক উইকেট নিলেই মোস্তাফিজের দ্রুততম হাফ সেঞ্চুরি

ক্রিকেট দুনিয়া 24 Jan 2018 at 7:08pm 1,496
Googleplus Pint
এক উইকেট নিলেই মোস্তাফিজের দ্রুততম হাফ সেঞ্চুরি

প্রথম বাংলাদেশি হিসাবে সবচেয়ে কম ম্যাচ খেলে উইকেটের হাফ সেঞ্চুরি করতে যাচ্ছেন ‘কাটার মাস্টার’ মোস্তাফিজুর রহমান। ২০১৫ সালের ১৮ জুন ওয়ানডে ক্রিকেটে অভিষেক হওয়া এই তারকা এখন পর্যন্ত ২৫টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলে ৪৯টি উইকেট নিয়েছেন। আর একটি উইকেট নিলেই ওয়ানডেতে ৫০ উইকেটের মালিক হবেন তিনি।

ওয়ানডেতে দ্রুততম ৫০ উইকেট শিকারের দিক থেকে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে এখন পর্যন্ত সেরা অবস্থানে রয়েছেন আব্দুর রাজ্জাক। ক্যারিয়ারের ৩২তম ওয়ানডে ম্যাচে তিনি ৫০তম উইকেট শিকার করেছিলেন। ক্যারিয়ারের ৩৯তম ওয়ানডেতে খেলে ৫০ উইকেট শিকার করেছিলেন পেসার সৈয়দ রাসেল।

২০১৫ সালে ওয়ানডেতে ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচে পাঁচটি উইকেট নিয়ে আলো কাড়েন এই তারকা। অভিষেকের পরের ম্যাচে নেন ছয়টি উইকেট। তিন ম্যাচের ওই সিরিজে মোস্তাফিজুর রহমান নিয়েছিলেন ১৩টি উইকেট। এরপর থেকেই নিয়মিত আলো ছড়াতে থাকেন তিনি। খেলেছেন বিশ্বের বড় বড় ঘরোয়া টুর্নামেন্টেও।

আগামীকাল ত্রিদেশীয় সিরিজের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে মোস্তাফিজ একটি উইকেট নিলেই তিনি ছুঁবেন লেন প্যাসকো, প্যাট্রিক প্যাটারসন ও কার্টলি অ্যামব্রোসদের মতো সাবেক গ্রেট ক্রিকেটারদের।

সূত্রঃ ঢাকা টাইমস

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 8 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)